ব্রেকিং নিউজ:
বিরোধীদল ছাড়াই বসছে সংসদের ১৪তম অধিবেশন
নিউজ ডেস্ক    সেপ্টেম্বর ০৪, ২০১২, মঙ্গলবার,     ০১:০৬:০০

 

আজ বসছে নবম জাতীয় সংসদের ১৪তম অধিবেশন। এ অধিবেশনেও যোগ দিচ্ছে না বিএনপি। বিরোধীদলের নেতারা বলছেন তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনার বিল আনলেই কেবল সংসদে যাবেন তারা। আর সরকারী দল বলছে বিরোধী দল চাইলে নিজেরাই সংসদে এসে এই বিল আনতে পারে।
নবম জাতীয় সংসদের এ পর্যন্ত ১৩টি অধিবেশনের মধ্যে আটটিতেই যোগ দেয়নি বিএনপি ও জামাত। ৩১৭ কার্য দিবসের মধ্যে বিএনপি সংসদে ছিল মাত্র ৫৪ দিন। এবারও সংসদে যাচ্ছেনা তারা। বিরোধী দলের চিফ হুইপের মন্তব্য, এই সংসদ সার্বভৌম নয়। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া আট দিন সংসদে গিয়ে সাড়ে ছয় ঘন্টা কথা বলেছেন, এ তথ্য দিয়ে সরকারি দলের চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহিদ এ অভিযোগ নাকোচ করেছেন।
সংসদে যোগ দেয়ার আহ্বান জানিয়ে সরকারি দলের চিফ হুইপ বলেন, বিরোধী দলের প্রয়োজন মনে করলে তারাও তত্ত্বাবধায়ক সরকারের বিল সংসদে আনতে পারে।
সংবিধানের বাধ্যবাধতার জন্য এই অধিবেশনের প্রথম দিনেই পেশ হবে বহুল আলোচিত এমডি নিয়োগের বিধান পরিবর্তন করে গ্রামীন ব্যাংক অধ্যাদেশ ও অর্পিত সম্পত্তি প্রত্যার্পন অধ্যাদেশ। এছাড়াও এ অধিবেশনে দুর্নীতি দমন কমিশন আইন, দূযোর্গ ব্যবস্থাপনা আইন সংশোধন ও হিন্দু বিবাহ নিবন্ধ বিলসহ ১৭টি আইন পাশ হবে।
ও.আই/এস.এম.বি/১২.০০




বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৪৪১ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :