ব্রেকিং নিউজ:
হলমার্ক কেলেঙ্কারি, সংসদে দোষীদের শাস্তি দাবি
নিউজ ডেস্ক    সেপ্টেম্বর ০৬, ২০১২, বৃহস্পতিবার,     ০২:১০:৫৬

 

হলমার্ক অর্থ কেলেঙ্কারির ঘটনায় দোষীদের গ্রেফতার করে শাস্তির দাবি করেছেন আওয়ামী লীগের প্রবীণ সংসদ সদস্য তোফায়েল আহমেদ ও শেখ ফজলুল করিম সেলিম। বুধবার সংসদে তারা বলেন, এঘটনায় সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদ, বাংলাদেশ ব্যাংক ও অর্থ মন্ত্রণালয় দায় এড়াতে পারেনা।
বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী সংসদ কক্ষ ছেড়ে যাওয়ার পর অনির্ধারিতভাবে সোনালী ব্যাংকের হলমার্ক কেলেংকারির প্রসঙ্গ তোলেন সরকারি দলের প্রভাবশালী সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম। এই ঘটনা নিয়ে গণমাধ্যমে দেয়া অর্থমন্ত্রীর বক্তব্যে হতাশাও প্রকাশ করেন তিনি। তিনি বলেন, "হলমার্ক কেলেঙ্কারির পেছনে সরকারের ভাবমূর্তি নষ্ট করার উদ্দেশ্য রয়েছে"।

জড়িতদের গ্রেপ্তার করে রিমান্ডে নিয়ে প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানান আওয়ামী লীগের এই নেতা। একই সাথে অর্থমন্ত্রীর বক্তব্যের কঠোর সমালোচনা করে তাকে এমন বিব্রতকর কথা বলা থেকে বিরত থাকার পরামর্শও দেন শেখ সেলিম।
শেখ সেলিমের বক্তব্যের পর একই বিষয়ে কথা বলতে দাঁড়ান আরেক প্রবীণ সংসদ সদস্য তোফায়েল আহমেদ। তিনি বলেন,অনিয়ম করে একটি কোম্পানীকে বিপুল পরিমাণ অর্থ দেয়ার ঘটনায় সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদ,বাংলাদেশ ব্যাংক ও অর্থ মন্ত্রণালয় দায় এড়াতে পারেনা।
সেলিমের বক্তব্যের সমর্থন করে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদও দাবি জানান, রাষ্ট্রায়াত্ত ব্যাংকের অর্থ লুটপাটের ঘটনা তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিলেই সরকার এর দায় থেকে অব্যাহতি পাবে।
হলমার্ক কেলেংকারিতে এই সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে-তাই এঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে শাস্তি দেয়ারও দাবি জানান সরকারি দলের প্রভাবশালী দুই সাংসদ।
এফ.অার/এস.এম.বি/এ.আর/১২.০০


বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৪০২ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :