ব্রেকিং নিউজ:
প্রযুক্তি বাজার মাতাতে আসছে আইফোন ফাইভ
নিউজ ডেস্ক    সেপ্টেম্বর ০৮, ২০১২, শনিবার,     ০৫:৩২:২১

 

আইফোন ফোর এর পর এবার স্মার্টফোনের বাজার মাত করতে এসেছে অ্যাপলের আইফোন ফাইভ। কেবল নতুন প্রজন্মের এই স্মার্টফোনই নয় মিনি আইপ্যাড নামের নতুন ধরনের পিসিও বাজারে ছাড়তে যাচ্ছে অ্যাপল। এরই মধ্যে জার্মানীর ইলেক্ট্রনিক্স মেলা মাত করেছে অ্যাপলের এই দুই নতুন পন্য।
অ্যাপলের আইফোনের সাথে স্যামসাং-এর স্মার্টফোন গ্যালাক্সি এসll । আলোচিত এই দুই প্রযুক্তি পন্যের ডিজাইনের মিল থাকার কারণে বিতর্কের মুখে পড়ে স্যামসাং। তারপরও বার্লিনের আইএফএ বানিজ্য মেলায় নতুন স্মার্টফোন আর নোটবুক নিয়ে আসে স্যামসাং। তবে নিজেদের নতুন ডিজাইনের আইফোন দিয়ে এবার স্যামসাংকে মোক্ষম জবাব দিলো অ্যাপল।
আইফোন ফাইভ নামের চতুর্থ প্রজন্মের এই নতুন ফোন মাত করেছে জার্মানীর আইএফএ মেলা। এতে থাকছে নতুন নতুন অ্যাপলিকেশন। গ্রাহকদের লেখা ও পড়ার সুবিধায় থাকছে ৪ ইঞ্চির বড় স্ক্রীন।
ক্রিসচিয়ান ব্রুগম্যান নামের একজন জার্মান টেকনলোজি ব্লগার বলছেন, অ্যাপলের আইফোনগুলোর সাইজ বাড়ানো দরকার। কারণ অনেক তথ্য পাওয়ার জন্য অনেক জায়গার দরকার হয়। কারন ছোট স্ক্রীনে জুম করে দেখতে পছন্দ করেনা মানুষ। এতে পড়তেও অসুবিধা হয়। তাই সবাই বড় ডিসপ্লেই পছন্দ করে।
বড় ডিসপ্লের জন্য ইদানিং স্যামসাং-এর স্মার্টফোন আর নোট বুকও ব্যাপক সাড়া ফেলেছে ক্রেতাদের কাছে। ব্যতিক্রমি স্ক্রীনের কারণেই ক্রেতারা স্যামসাং এর দিকে ঝুঁকেছিলেন। আইফোন ফাইভ বাজারে এনে সেখানে ভাগ বসালো মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। কারণ বিশ্বজুড়ে নতুন নতুন হাজার স্মার্টফোনের ভিড়ে এখনো ক্রেতাদের পছন্দের এক নাম্বারে অ্যাপলের স্মার্ট ফোন। সেপ্টেম্বরের মাঝামাঝি এটি বাজারে আসার কথা রয়েছে।
এম.এম/এস.এম.বি/০৫.১৫
বিভাগ: বিশ্বযোগ   দেখা হয়েছে ১৭৬৩ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :