ব্রেকিং নিউজ:
দু:স্বপ্নের নাইন ইলেভেন আজ
নিউজ ডেস্ক    সেপ্টেম্বর ১১, ২০১২, মঙ্গলবার,     ০১:৫২:৩৬

 

আজ নাইন ইলেভেন। ১১ বছর আগে এ দিনে যুক্তরাষ্ট্রের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারসহ একযোগে চালানো চারটি আত্মঘাতি হামলায় মারা যায় প্রায় ৩ হাজার মানুষ।
২০০১ সালের ১১ সেপ্টেম্বর সকাল ৯টা। ঘুম ভেঙেই ভয়াবহ এক দুঃস্বপ্নের মধ্যে পড়ে নিউ ইয়র্কের মানুষ। নিজের চোখকেও যেন বিশ্বাস করতে পারছিলেন না তারা। মনে হচ্ছিলো যেন চোখের সামনে দেখছেন হলিউডের কোনো সিনেমা।কিন্তু না টুইন টাওয়ারে আত্মঘাতী হামলা চালিয়েছে ১৯ জন তরুণ মুসলিম চরমপন্থি।
চারটি মার্কিন যাত্রিবাহী বিমান ছিনতাই করে এই হামলা চালানো হয়। এর মধ্যে দুটি বিমান ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের উত্তর ও দক্ষিণ টাওয়ারে ঢুকে পড়ে। গুড়িয়ে যায় ভবন দুটি। অ্যামেরিকান এয়ারলাইন্সের ছিনতাই করা আরেকটি বিমান নিয়ে হামলা চালানো হয় মার্কিন প্রতিরক্ষা সদর দফতর পেন্টাগনে। আর যাত্রীদের চেষ্টায় নির্ধারিত স্থানে হামলা চালাতে ব্যর্থ হয়ে পেনসিলভেনিয়ার আকাশে বিধ্বস্ত হয় চতুর্থ বিমানটি।
বিশ্বের অন্যতম উচু ভবনদুটো নিমেষেই গুড়িয়ে দেয় আল কায়েদার বিমান।মারা যায় বিশ্বের বিভিন্ন দেশের প্রায় 3000 মানুষ। এই ভয়াবহতা দেখে কেঁপে ওঠে পুরো বিশ্ব। হামলার সাথে সাথেই যুক্তরাষ্ট্রের সন্দেহ গিয়ে পড়লো আল কায়েদা নেতা ওসামা বিন লাদেনের ওপর। আর এখান থেকেই শুরু হলো যুক্তরাষ্ট্রের সন্ত্রাস বিরোধী অভিযান।অনেক নাটকীয়তার পর অবশেষে পাকিস্তানে লাদেনের মৃত্যুর মধ্য দিয়ে শেষ হয় লাদেন অধ্যায়।


আ.এস/এস.এস/১২.০০
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ১২০৯ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :