ব্রেকিং নিউজ:
প্রয়োজনে নিজেদের টাকায় পদ্মা সেতু হবেঃ প্রধানমন্ত্রী
নিউজ ডেস্ক    সেপ্টেম্বর ১৩, ২০১২, বৃহস্পতিবার,     ১২:১৮:৩০

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন দাতারা টাকা না দিলে শুধু গাড়ি চলার জন্য হলেও পদ্মাসেতু নির্মাণ করা হবে। সংসদে প্রশ্নোত্তর পর্বে শেখ হাসিনা ঘোষণা দেন বর্তমান সরকারের সময়ই পদ্মাসেতুর নির্মাণ কাজ শুরু করা হবে। তথ্য প্রমাণ ছাড়া বিশ্ব ব্যাংকের ঋণ চুক্তি বাতিল করা ঠিক হয়নি বলেও মন্তব্য করেন তিনি।
মঙ্গলবার ডেপুটি স্পিকার শওকত আলীর সভাপতিত্বে সংসদ অধিবেশন শুরু হয়। এরপর প্রশ্নোত্তর পর্বে প্রধানমন্ত্রী জানান বিশ্ব ব্যাংক, আইডিবি ও এডিবির সহায়তা ২৯১ কোটি ডলার ব্যয়ে পদ্মা সেতু নির্মানের পরিকল্পনা ছিল। বিশ্ব ব্যাংক ঋণ চুক্তি বাতিল করায় সেতু নির্মান পিছিয়ে গেছে উল্লেখ করে তিনি বলেন, নিজেস্ব অর্থায়নে ড্রেজিং, ভূমি অধিগ্রহনের কাজ এগিয়ে চলছে। যেভাবেই হোক পদ্মা সেতু নির্মান করা হবে বলে সংসদকে জানান প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী বলেন, মূল সেতু নির্মান ও পরামর্শক নিয়োগে দূর্ণীতির অভিযোগ তুলে কোন প্রমান ছাড়াই ঋণ চুক্তি বাতিল করেছে বিশ্ব ব্যাংক। বিশ্ব ব্যাংক চীনের একটি ভূয়া কোম্পানীকে পরামর্শকের কাজ দেয়ার সুপারিশ করেছিল বলেও জানান তিনি।
আরেক প্রশ্নের জবাবে শেখ হাসিনা জানান, দুর্নীতি দমন কমিশন স্বাধীনভাবেই কাজ করছে। ২০২১ সালের মধ্যে মাথাপিছু আয় ২০০০ মার্কিন ডলার হবে এ পরিকল্পনার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী জানান, বর্তমান সরকারের তিন বছর ৫ মাসে সাড়ে ১৭ লাখ শ্রমিক পৃথিবীর বিভিন্ন দেশে কাজ করার সূযোগ পেয়েছে।
ও.ই/এস.এম.বি/১২.০০
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৩৭৮ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :