ব্রেকিং নিউজ:
“শুধু সচিবের কথায় মন্ত্রিসভায় যোগ দেয়া যায় না”-মেনন
নিউজ ডেস্ক    সেপ্টেম্বর ১৪, ২০১২, শুক্রবার,     ১০:১৬:১৬

 

যথাযথ প্রক্রিয়া অনুসরণ না করে,শুধুমাত্র সচিবের কথায় মন্ত্রিসভায় যোগ দেয়া যায় না বলে ক্ষোভ জানিয়েছেন, মহাজোটের অন্যতম শরীক দল- বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।
মন্ত্রিত্ব প্রত্যাখ্যানের পরদিন শুক্রবার বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি আয়োজিত ‘মিট দ্য রিপোর্টার্স’ অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করে বলেছেন, রাজনৈতিক প্রক্রিয়ায় তাকে আমন্ত্রণ জানানো হয়নি।
রাশেদ খান মেনন বলেন, “যে প্রক্রিয়ায় মন্ত্রিপরিষদের যোগদানের জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল সেটি কখনোই রাজনৈতিক প্রক্রিয়ার অংশ ছিল না। এই আমন্ত্রণ এলো সচিব হয়ে। এ ধরনের আমন্ত্রণ কোন সভ্য দেশে হয় কিনা আমার জানা নেই।”
তিনি আরো অভিযোগ করেন,মন্ত্রীদের চেয়ে আমলা-নির্ভর উপদেষ্টারা বেশি শক্তিশালী হয়ে গেছে। এর জন্য কেন্দ্রীভূত শাসন ব্যবস্থা দায়ী বলে মনে করেন তিনি।
বুধবার রাতে সরকারের পক্ষ থেকে মন্ত্রিসভায় যোগ দেয়ার জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগের পাঁচ জন এবং শরিক দল ওয়ার্কার্স পার্টি ও জাসদ প্রধানকে আমন্ত্রণ জানানো হয়। পরদিন আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদ ও ওয়ার্কার্স পার্টি সভাপতি রাশেদ খান মেনন জানান তারা যোগ দেবেন না।
তবে মন্ত্রিত্ব প্রত্যাখ্যানের সিদ্ধান্তের কারণে আওয়ামী লীগের সঙ্গে সম্পর্কের অবনতি হবে না বলে জানান রাশেদ খান মেনন।
তিনি বলেন, “মন্ত্রিত্ব না নেয়ায় কিছু প্রতিক্রিয়া সৃষ্টি হতেই পারে। এ দূরত্ব সাময়িক হলেও বড় কিছু না। ভবিষ্যতে অসাম্প্রদায়িক ও জঙ্গিবাদ মুক্ত বাংলাদেশ গড়তে এ সরকারই শেষ ভরসা।”
সরকারের ব্যর্থতার দায়ভার না নিতেই মন্ত্রিত্ব বর্জনের সিদ্ধান্ত কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মেনন বলেন, “আমরা বরাবরই বলেছি সরকারের কোনো ভ্রান্ত পদক্ষেপের দায়িত্ব আমরা নেব না। প্রথম থেকেই গণতান্ত্রিক প্রক্রিয়ায় সরকার সরকার পরিচালিত হলে ভাল হতো। তাহলে দায়িত্ব নিতে কোনো অসুবিধা ছিল না।”

এম. এস./ ১৯.৪৫
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৩৬৯ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :