ব্রেকিং নিউজ:
ক্ষমতায় গেলে বিদ্যুতের দাম কমাবে বিএনপি
নিউজ ডেস্ক    সেপ্টেম্বর ১৫, ২০১২, শনিবার,     ০৭:১০:২০

 

ক্ষমতায় গেলে বিদ্যুতের দাম কমানোর প্রতিশ্রুতি দিয়েছে প্রধান বিরোধীদল- বিএনপি। এ লক্ষ্যে জ্বালানিসহ দেশের গুরুত্বপূর্ণ খাত নিয়ে নীতি প্রণয়নের কাজ চলছে বলেও জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার এক গোলটেবিল আলোচনায় তিনি এসব কথা জানান।
বিদ্যুৎ ও জ্বালানী সংকট থেকে উত্তরণের পথ খুঁজতে ইআরসি কনফারেন্স হলে গোলটেবিল বৈঠকের আয়োজন করে বিএনপি। বৈঠকে উপস্থিত জ্বালানী খাত সংশ্লিষ্টরা মত দেন কুইক রেন্টালের কারণে দেশে তরল জ্বালানির চাহিদা ৫ শতাংশ থেকে বেড়ে ৩১.৫ শতাংশে পৌছেছে। আলোচকরা বলেন এর প্রভাব পড়েছে বিদ্যুতের দামের উপর।
বৈঠকের সভাপতি মির্জা ফখরুল জানান আলোচনায় উঠে আসা সুপারিশগুলো বিএনপির স্থায়ী কমিটিতে নিয়ে যাওয়া হবে। জ্বালানী খাতে দুর্নীতি নৈরাজ্য আর অব্যবস্থাপনা চলছে দাবি করে তিনি বলেন বিএনপি জাতির জন্য জরুরী সব বিষয় নিয়ে নীতিমালা তৈরি করছে। সরকারকে ইস্ট-ইন্ডিয়া কোম্পানির সাথে তুলনা করে তিনি বলেন বিদ্যুৎ খাতকে সরকার লুটপাটের মাধ্যম হিসেবে বেছে নিয়েছে।
বৈঠকে উপস্থিত বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেন বিদ্যুৎ ব্যবসায়িক খাত না সেবা খাত আগে এই বিতর্কের ইতি টানতে হবে।


বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৩৪৭ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :