ব্রেকিং নিউজ:
এই সরকারে প্রত্যাহার করা মামলার সংখ্যা ৭ হাজার ৩২টি
নিউজ ডেস্ক    সেপ্টেম্বর ১৯, ২০১২, বুধবার,     ০৭:৫৮:৩৯

 

সব ক্ষমতাসীন সরকারের সময়ই রাজনৈতিক বিবেচনায় মামলা প্রত্যাহারের ঘটনা ঘটে। এ সরকারের সময় এ পর্যন্ত মোট ৭ হাজার ৩২টি মামলা প্রত্যাহার করা হয়েছে। অন্যদিকে একই বিবেচনায় বিএনপি-জামায়াত জোট সরকারও তুলে নিয়েছিল পাঁচ হাজার ৮৮৮ টি মামলা। এসব মামলা নিয়ে আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম এর সাথে কথা বলেছেন একাত্তর টেলিভিশনের প্রতিবেদক রাফে সাদনান আদেল।

রাজনৈতিক বিবেচনায় দলীয় নেতা কর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা ঢালাও প্রত্যাহার শুরু হয় বিগত ৪ দলীয় জোট সরকারের আমলে। আর মহাজোট সরকারের আমলে এই প্রত্যাহার সর্বোচ্চ পর্যায়ে পৌছে। সরকারের তিন বছরে রাজনৈতিক বিবেচনায় মামলা প্রত্যাহার হয়েছে সাত হাজারেরও বেশি। আইন প্রতিমন্ত্রীর দাবী, জোট সরকারের মিথ্যা মামলার তালিকা অনেক বড় থাকায় তাদের এতো মামলা প্রত্যাহার করতে হয়েছে।
মামলা প্রত্যাহারের এই হিরিকে হত্যাকান্ডের মতো অপরাধের মামলাও তুলে নেয়া হয়েছে। গফরগায়ে আওয়ামীলীগের কর্মী খুন হবার পর সেই মামলা প্রত্যাহার করেও প্রতিমন্ত্রী সাফাই গাইলেন। কিন্তু হত্যা মামলার অভিযোগপত্র দেয়ার পর তা প্রত্যাহার করা কতটা নৈতিক এমন প্রশ্নের সরাসরি কোন জবাব দেননি আইন প্রতিমন্ত্রী।


আর.এস.এ/এস.এস/৭.৫০
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৬০৮ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :