ব্রেকিং নিউজ:
সংবিধান সংশোধন করে সার্বভৌমত্ব খর্ব করা হয়েছে: গয়েশ্বর চন্দ্র রায়
নিউজ ডেস্ক    সেপ্টেম্বর ২০, ২০১২, বৃহস্পতিবার,     ১২:৫১:৫৮

 

সাবেক প্রধান বিচারপতি ত্রয়োদশ সংশোধনী বাতিলের রায়ের মধ্য দিয়ে ১৬ কোটি মানুষের সাথে প্রতারণা করেছেন বলে মনে করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তার মতে আদালতের রায়ের নামে সংবিধান সংশোধন করে সরকার দলীয় সাংসদরাও সংসদের সার্বভৌমত্ব খর্ব করেছে। আর বার কাউন্সিলের সহ সভাপতি প্রশ্ন তুলেছেন এ রায়ের আইনি ভিত্তি নিয়ে।
সংবিধানের ত্রয়োদশ সংশোধনীকে বাতিল করে দেয়া মামলার পূর্ণাঙ্গ রায় প্রকাশ পেয়েছে রোববার। তবে সাবেক প্রধান বিচারপতি অবসর নেয়ার পরে এই রায়ে স্বাক্ষর করায় এর আইনগত ভিত্তি নিয়ে প্রশ্ন তুলেছেন বার কাউন্সিলের সহ সভাপতি খন্দকার মাহবুব হোসেন। আর এই রায়ে সংসদের সার্বভৌমত্ব ক্ষুণ্ণ হয়েছে বলে মনে করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। এই রায় প্রধানমন্ত্রীর দেয়া সর্বদলীয় অন্তবর্তীকালীন সরকারের প্রস্তাবের সাথে মিলে যায় বলে মত দেন খন্দকার মাহবুব। অন্যদিকে একে জনগনের সাথে প্রতারণা বলে মন্তব্য করেন গয়েশ্বর চন্দ্র।
তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি বাতিলের এই রায়ে ক্ষমতায় থেকেই ক্ষমতাসীনদের নির্বাচন করার ইচ্ছার প্রতিফলন ঘটেছে বলেও মনে করেন বিএনপির এই দুই নেতা।



বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ১১১২ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :