ব্রেকিং নিউজ:
হাইকোর্টের বিচারপতির বিরুদ্ধে বিদেশে টাকা পাচারের অভিযোগ
নিউজ ডেস্ক    সেপ্টেম্বর ২৫, ২০১২, মঙ্গলবার,     ০৮:১৭:১৮

 

হাইকোর্টের বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের বিরুদ্ধে সম্পদের মিথ্যা তথ্য প্রদান ও বিদেশে টাকা পাচারসহ ২৯টি অভিযোগ এনেছেন দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান। এসব অভিযোগ তদন্ত করতে সুপ্রীম জুডিসিয়াল কাউন্সিল গঠনের জন্য রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতির কাছে চিঠি দিয়েছেন তিনি।
রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতির কাছে লেখা ১৬ পৃষ্ঠার অভিযোগে মাহমুদুর রহমান জানান বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক ২০১০-১১ সালের আয়কর হিসাবে দেখিয়েছেন লন্ডনে তাঁর ৩টি বাড়ি রয়েছে। এই বাড়িগুলো কিনেছেন ৪০ লাখ টাকায় । কিন্তু মাহমুদুর রহমানের অনুসন্ধানে বলে লন্ডনে তার বাড়ি রয়েছে ৪টি। এবং কেনা হয়েছে ১০ কোটি টাকায় । বিচারপতি মানিক অতিরিক্ত এই টাকার উৎস আয়কর নথিতে দেখান নি । এছাড়া দ্বৈত নাগরিকত্ব নেয়া সহ মোট ২৯টি অভিযোগ করে সুপ্রীম জুডিশিয়াল কাউন্সিল গঠনের আহবান করা হয়েছে আবেদন পত্রে। তবে আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ সাংবাদিকদের জানিয়েছেন এই অভিযোগ অযৌক্তিক।
জিয়াউর রহমান স্বাধীণতার ঘোষক নন, এমন রায় দিয়েছিলেন বিচারপতি মানিক। তাকে অপসারণের জন্য সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠনের দাবীও জানিয়েছিল বিএনপি সমর্থক জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। এদিকে, স্পীকার সংবিধান লংঘন করেছেন এক রায়ে এমন পর্যবেক্ষনের পর, এই বিচারপতিকে অপসারণের প্রস্তাব ওঠে ক্ষমতাসীন দলের সংসদ সদস্যদের কাছ থেকেও ।



এম.এ/এস.এস/৮.১২
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৭২৪ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :