ব্রেকিং নিউজ:
বিশ্বব্যাংকের অর্থায়ন বাতিলে দায়ীদের ছাড় দেয়া হবে না : প্রধানমন্ত্রী
নিউজ ডেস্ক    সেপ্টেম্বর ২৫, ২০১২, মঙ্গলবার,     ১১:০৫:৪১

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর সরকার পদ্মা সেতুতে বিশ্ব ব্যাংকের অর্থায়ন বাতিলের জন্য কলকাঠি নাড়া লোকদের সনাক্ত করবেই এবং এই অর্থায়ন বাতিলের নেপথ্যের কুশীলবদের কোন ছাড় দেবে না।
সোমবার রাতে নিউইয়র্কে যুক্তরাষ্ট্র শাখা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কাউন্সিল -২০১২ এ ভাষণ দেবার সময় প্রধানমন্ত্রী কারো নামোল্লেখ না করে অভিযোগ করেন, “এক ব্যক্তির ইন্ধনেই পদ্মা সেতু প্রকল্পের কাজ বন্ধ করে দিয়েছিলো বিশ্বব্যাংক, যিনি একটি ব্যাংকের এমডি পদ হারিয়ে ক্ষুদ্ধ হয়েছিলেন।”
গ্র্যাণ্ড হায়াত হোটেলে অনুষ্ঠিত এ কাউন্সিলে প্রধানমন্ত্রী আরো বলেন, পদ্মাসেতু প্রকল্পে কোন দুর্নীতি হয়নি। এ প্রকল্পে দুর্নীতি হলে বিশ্বব্যাংক আর ফিরে আসতো না। তিনি বলেন, “আমরা বিশ্ব ব্যাংকের সিদ্ধান্তকে স্বাগত জানাই। কিন্তু আমি বিশ্ব ব্যাংক প্রেসিডেন্টকে বলেছি, এ বিষয়ে আমরা পূর্ণ তদন্ত চাই। আমি জানতে চাই পূর্ববর্তী-অর্থায়ন কেন বাতিল করা হয়েছিল। অর্থায়ন বন্ধের পেছনের অপরাধীদের খুঁজে বের করতে আমরা সংকল্পবদ্ধ।’’
বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়ার সমালোচনার জবাবে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় থাকতে একটা পদ্মা সেতু নির্মাণ করতে পারে নাই।
তাঁর সরকারের বিভিন্ন সাফল্য ও উন্নয়ন কর্মকান্ডের উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, “আমরা নিজেদের ভাগ্য গড়তে নয়, জনগণের সেবার জন্য ক্ষমতায় এসেছি।’’
তিনি বলেন, ভয়াবহ বিদ্যুত সংকট সমাধানের জন্য সরকারের নিরলস চেষ্টায় গত সাড়ে ৩ বছরে ৭৯টি বিদ্যুত কেন্দ্র স্থাপিত হয়েছে এবং সাড়ে ৩ হাজার মেগাওয়াট বিদ্যুত জাতীয় গ্রীডে যুক্ত হচ্ছে। ৫ কোটিরও বেশী মানুষ মাধ্যম আয়ের পর্যায়ে উন্নীত হয়েছে।
প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র প্রবাসীদের আশ্বাস দেন যে, যুদ্ধাপরাধীদের বিচার শুরু হয়েছে এবং এ বিচার শেষ করা হবে। আমাদের অবশ্যই দেশের মাটিতে যুদ্ধাপরাধীদের বিচার করতে হবে।

এম. এস./১৬.৪৫
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৩৬৪ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :