ব্রেকিং নিউজ:
কোকোর বিচার শুরুর আদেশ দিয়েছে আদালত
নিউজ ডেস্ক    সেপ্টেম্বর ২৭, ২০১২, বৃহস্পতিবার,     ০৭:৩৬:১৯

 

আয়কর ফাঁকির মামলায় বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর বিচার শুরুর আদেশ দিয়েছে আদালত। বিচারক জহুরুল হক বৃহস্পতিবার কোকোকে পলাতক দেখিয়েই তাঁর বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এদিকে তারেক রহমানের বিরুদ্ধে অর্থপাচারের মামলায় সাক্ষ্য নেয়ার তারিখ পিছিয়ে আগামী ৮ই অক্টোবর ঠিক করেছে আদালত।
২০০২ থেকে ২০০৭ সাল পর্যন্ত আয়কর বিবরণীতে ৫২ লাখ ৩৯ হাজার টাকা আয়ের তথ্য গোপন করেছেন আরাফাত রহমান কোকো। ২০১০ সালের মার্চে কর ফাঁকির অভিযোগে তাঁর বিরুদ্ধে মামলা করেছিলো জাতীয় রাজস্ব বোর্ড।
রাষ্ট্রপক্ষের আইনজীবীরা আদালতকে জানান আসামীপক্ষ এই মামলায় কয়েক দফা সময় নিয়েছেন।আর সময় দেয়া উচিৎ নয়। তাই কোকোকে পলাতক দেখিয়েই মামলা পরিচালনার আবেদন জানান তাঁরা। অন্যদিকে কোকোর আইনজীবীরা বলেন সরকারি অনুমতি নিয়েই কোকো বিদেশে চিকিৎসাধীন। কেবল রাজনৈতিক উদ্দেশ্যেই মামলাটি করা হয়েছে বলে অভিযোগ তাদের। মামলার অভিযোগপত্র গ্রহণের শুনানির দিন ছিল গত ১ জুলাই। ওই দিন আসামি পক্ষ সময় চেয়ে আবেদন করলে ৫ অগাস্ট পরবর্তী দিন ধার্য করা হয়েছিলো।
এদিকে বেগম খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান ও তার বন্ধু গিয়াসউদ্দিন আল মামুনের বিরুদ্ধে দুদকের দায়ের করা মানি লন্ডারিং মামলাটি আবারো পিছিয়ে নতুন দিন ধার্য করেছে আদালত।

এস.ই/এস.এস/৭.৩০



বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৩৪৫ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :