ব্রেকিং নিউজ:
সুপার ওভারে জিতল শ্রীলঙ্কা- ক্যারিবীয়রা জিতেছে ১৫ রানে
নিউজ ডেস্ক    সেপ্টেম্বর ২৭, ২০১২, বৃহস্পতিবার,     ০৭:২৩:০৫

 

টি-টোয়েন্টি বিশ্বকাপে বৃহস্পতিবারের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ১৫ রানের জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ।
পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৭৯ রান করেছিল ক্যারিবীয়রা। জবাবে ২০ ওভার শেষে ইংলিশরা করে ৪ উইকেটে ১৬৪।
টি-টুয়েন্টির মাস্টার-ব্লাস্টার ব্যাটসম্যান ক্রিস গেইলের সঙ্গে জনসন চার্লসের ১০৩ রানের উদ্বোধনী জুটি ওয়েস্ট ইন্ডিজকে বড় সংগ্রহের ভিত গড়ে দেয়। গেইল ইংলিশ পেসার-স্পিনার কাউকেই বাদ দেননি-৬ চার আর ৪ ছয়ে করেছেন ৩৫ বলে ৫৮।
১১ তম ওভারে গেইল গ্রায়াম সোয়ানের বলে স্টিভেন ফিনের ক্যাচে পরিণত হওয়ার পর যেন ভাঁটার টান আসে ক্যারিবিয়ান রানরেটে। অজিদের সাথে হাফ সেঞ্চুরি করা স্যামুয়েলস ২ আর পোলার্ড ১ রানে আউট হলেও রানের চাকা চালু রাখেন ওপেনার চার্লস- প্রায় একা খেলেই দলকে লড়াইয়ের পুঁজি গড়ে দেন। ১৮তম ওভারে পঞ্চম বলে জাদে ডের্নবাকের বলে জনি বেয়ারস্টোয়ের হাতে ক্যাচ দেয়ার আগে করেন ৮৪ রান। তার ৫৬ বলের ইনিংসটি ১০টি চার ও ৩টি ছক্কায় সাজনো।
শেষ পর্যন্ত ধুম ধারাক্কা চালিয়ে, ব্রাভো-স্যামুয়েলস স্কোরবোর্ডে তোলেন ১৭৯। ২৬ রানে ২ উইকেট নিয়ে ইংল্যান্ডের সেরা বোলার অধিনায়ক স্টুয়ার্ট ব্রড।
১৮০ রানের লক্ষ্যে খেলতে নেমে কোন রান না তুলেই দুই উইকেট হারায় ইংলিশরা। এ সময় হাল ধরেন হলস। ৫৫ রানের জুটি ভাঙে ব্যারিস্টোর উইকেটে। ১৮ রানে ব্যারিস্টোকে আউট করেন ব্যাটে ঝড় তোলা গেইল। আয়ন মর্গানের সাথে হলস গড়েন ১০২ রানের জুটি। হলস আটষট্টিতে অপরাজিত থাকলেও,মর্গান সত্তর রানে স্যামুয়েলসের বলে বোল্ড হন। ২০ ওভার শেষে ইংলিশরা করে ৪ উইকেটে ১৬৪।
এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটের প্রথম ম্যাচে সুপার ওভারে নিউজিল্যান্ডকে ৭ রানে হারিয়েছে শ্রীলঙ্কা। জয়ের জন্য সুপার ওভারে নিউজিল্যান্ডের প্রয়োজন ছিল ১৪ রান, লাসিথ মালিঙ্গার করা সেই ওভারে ৬ রানের বেশি করতে পারেনি রস টেলরের দল।
এর আগে জয়ের জন্য শেষ বলে ১ রান প্রয়োজন ছিলো শ্রীলঙ্কার। আগের বলে চার মেরে শ্রীলঙ্কার জয়ের স্বপ্ন উজ্জ্বল করে তোলা লাহিরু থিরিমান্নে রান আউট হয়ে গেলে খেলা গড়ায় সুপার ওভারে।
পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৭৪ রান করে নিউজিল্যান্ড। জবাবে ৬ উইকেটে ১৭৪ রান করে শ্রীলঙ্কা।
লক্ষ্য তাড়া করতে নেমে অধিনায়ক মাহেলা জয়াবর্ধনের (২৬ বলে ৪৪) সঙ্গে তিলকারতেœ দিলশানের ৮০ রানের উদ্বোধনী জুটি শ্রীলঙ্কাকে ভালো সূচনা এনে দেয়। তিন নম্বরে নামা কুমার সাঙ্গাকারা রান আউট হয়ে বিদায় নেয়ার আগে ১৪ বলে ২১ রান করলেও শ্রীলঙ্কাকে জয়ের দিকে নিয়ে যাচ্ছিলেন দিলশান।
উনিশতম ওভারের দ্বিতীয় বলে দলীয় ১৬১ রানে বিদায় নেয়ার আগে দিলশান করেন ৭৬ রান। তার ৫৩ বলের ইনিংসে ৫টি চার ও ৩টি ছক্কা। দিলশানের বিদায়ের পর পেরে উঠেনি স্বাগতিকরা।
এর আগে ব্যাট করতে নেমে মার্টিন গাপটিলের (৩৮) সঙ্গে রব নিকোলের ৫৭ রানের উদ্বেধনী জুটি নিউজিল্যান্ডকে ভালো সূচনা এনে দেয়। ব্রেন্ডন ম্যাককালাম (২৫) ও রস টেলর (২৩) দুটি আক্রমণাত্মক ইনিংস খেললেও নিউজিল্যান্ডকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন রব নিকোল।
দলীয় ১৩৭ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে বিদায় নেয়ার আগে নিকোল করেন ৫৮ রান। তার ৪০ বলের ইনিংসে ৩টি চার ও ৪টি ছক্কা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারালে নিউজিল্যান্ডের সংগ্রহ বেশি বড় হয়নি।
শ্রীলঙ্কার পক্ষে নুয়ান কুলাসেকারা ও নবাগত আকিলা দনাঞ্জয়া দুটি করে উইকেট নেন।

এম. এস./১২.০০
বিভাগ: খেলাযোগ   দেখা হয়েছে ৬০০ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :