ব্রেকিং নিউজ:
আওয়ামী লীগের সিমিন হোসেন রিমি বেসরকারিভাবে নির্বাচিত
নিউজ ডেস্ক    সেপ্টেম্বর ৩০, ২০১২, রবিবার,     ০৯:৩২:১৭

 

গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীক নিয়ে লড়া আওয়ামী লীগের প্রার্থী সিমিন হোসেন রিমি। নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আফসারউদ্দীন আহমদের চেয়ে ৩৭ হাজার ৫২ ভোট বেশি পেয়ে তিনি ধরে রেখেছেন তারই ছোট ভাই সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজের পদত্যাগে শূন্য হওয়া এই আসন।
বেসরকারি ফল প্রকাশের পর প্রাথমিক প্রতিক্রিয়ায় দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের কন্যা সিমিন হোসেন রিমি বলেন,“এই বিজয় কাপাসিয়ার মানুষের বিজয়।”
স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে মূহুর্মূহু বিজয়োল্লাসের মাঝে রিমি কৃতজ্ঞতা প্রকাশ করেন এলাকার মানুষের কাছে, প্রতিশ্রুতি দেন সুখে-দুখে তাদের পাশে থাকার।
মোট ১০২টি কেন্দ্রের প্রাপ্ত ভোটের হিসেবে,সিমিন হোসেন রিমি পেয়েছেন ৬৩ হাজার ৪০১ ভোট, আফসারউদ্দীন আহমদ পেয়েছেন ২৬ হাজার ৩৪৯ ভোট আর তৃতীয় অবস্থানে থাকা সিপিবির আসাদুল্লাহ বাদলের ভোট ১ হাজার ৪২৮।
দিনভর বৃষ্টি আর প্রধান বিরোধী দল বিএনপির বর্জনের কারণে ভোটার উপস্থিতি কম হওয়ায় অনেকটাই নিরুত্তাপ এই নির্বাচনে চুড়ান্ত ফল পেতে অপেক্ষা করতে হয়নি খুব বেশি সময়। মোট ২ লাখ ১১ হাজার ৮৮৪ জন ভোটারের মধ্যে মাত্র ৪৩.০৫ শতাংশ ভোটার অর্থ্যাৎ ৯১ হাজার ১শ'৭৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
এদিকে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত সাবেক পূর্ত প্রতিমন্ত্রী এবং রিমিরই চাচা অ্যাডভোকেট আফসারউদ্দীন আহমদের জাল ভোট দেয়া ও কেন্দ্র দখলের অভিযোগ তুলে নির্বাচন বর্জনকে তার ব্যক্তিগত বিষয় বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমেদ।
সুষ্ঠুভাবে গাজীপুর-৪ উপনির্বাচন করে নির্বাচন কমিশন তাদের সক্ষমতা প্রমাণ করেছে বলে দাবী করেন সিইসি। বৃষ্টিসহ নানা কারণে ভোটার উপস্থিতি কম থাকলেও সার্বিক বিচারে নির্বাচনকে সফল বলেই মন্তব্য করেছেন তিনি।
আর সুষ্ঠু একটি নির্বাচন উপহার দেয়ায় নির্বাচন কমিশনের পাশাপাশি কাপাসিয়ার সাধারণ মানুষদের ধন্যবাদ জানান আওয়ামী লীগের হয়ে সিমিন হোসেন রিমির নির্বাচন পরিচালনা দলের প্রধান তোফায়েল আহমেদ।
এলাকার অনুন্নত যোগাযোগ ব্যবস্থা এবং বিদ্যুৎ ও জ্বালানী অবকাঠামোর উন্নয়নে কাজ করাই হবে তার প্রথম লক্ষ্য বলে জানালেন গাজীপুর-৪ আসনের নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত সিমিন হোসেন রিমি।
রাজধানীর সবচেয়ে কাছের জেলা গাজীপুরের দুরান্তের উপজেলা কাপাসিয়া। উপজেলায় শিক্ষার হার বেশ ভালো, গড়ে উঠেছে অনেক শিল্প-কারখানাও। তবুও এখনো বদলায়নি এখানকার মানুষের জীবন-জীবিকার সংগ্রামের দুঃস্থতার ছবি। অনুন্নত যোগাযোগ ব্যবস্থা কারণে আর বিদ্যুৎ-গ্যাসের অভাবে এখানকার বেশির ভাগ মানুষদের এখনো দিন কাটে অভাবে আর অসচ্ছলতায়।
কাপাসিয়ার সাধারন মানুষের আশা, তাদের নতুন নির্বাচিত জনপ্রতিনিধি তাঁর আন্তরিক চেষ্টায় আর উদ্যমে দূর করতে পারবেন অনেক বছর ধরে জমাট বেঁধে থাকা এসব সমস্যার জঞ্জাল।

এম. এস./ ২১.১৫
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৫৩৮ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :