ব্রেকিং নিউজ:
রামু হামলায় বিএনপি’র ইন্ধন আছে: স্বরাষ্ট্রমন্ত্রী
নিউজ ডেস্ক    অক্টোবর ০১, ২০১২, সোমবার,     ০২:০৩:১১

 

সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতেই রামুর বৌদ্ধ বসতিতে হামলা হয়েছে বলে দাবি করেছেন, স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর। এই ঘটনার জন্য বিএনপি’র ইন্ধন আছে বলেও অভিযোগ করেছেন তিনি। রোববার রামুর ঘটনাস্থল ঘুরে এসে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের জানান, রোববারের মধ্যেই দোষীদের আইনের আওতায় আনা হবে।
শনিবার শেষ রাতে কক্সবাজারের রামুতে বৌদ্ধ বসতিতে হামলা ও আগুনের কারণ হিসাবে দেখা হচ্ছে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইজবুকের মাধ্যমে প্রচার হওয়া একটি ভিডিওকে ।
এতে বেশ কিছু বৈদ্ধ মন্দির ও অন্তত ২০ টি বাড়িতে হামলার খবর পাওয়া গেছে । রোববার সকালে এলাকার সবশেষ পরিস্থিতি দেখতে রামু যান স্বরাষ্ট্রমন্ত্রী । ক্ষতিগ্রস্থদের তিনি আর্থিক সহায়তা এবং ঘটনার সুষ্ঠু তদন্ত হবে এমন আস্বাসও দেন।
বিকালে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকা ফিরে সাংবাদিকদের বলেন, মিথ্যা ও ভিত্তিহীন একটি গুজবকে কেন্দ্র করে পরিকল্পিত ভাবে বৌদ্ধ সম্প্রদায়ের ধর্মীয় প্রতিষ্ঠান ও বাড়িঘরে হামলা চালিয়ে শত বছরের ঐতিহ্য ধ্বংস করা হয়েছে।
স্বরাষ্ট্রমন্ত্রী দাবি করেন, বিএনপির একজন সাংসদের মদতেই এই ঘটনা ঘটেছে। বিষয়টি তদন্তের জন্য চট্টগ্রাম বিভাগীয় কমিশনারকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়েছে।
দেশের অন্যান্য অঞ্চলে যেনো কোন ধরনের সাম্প্রদায়িক হামলার ঘটনা আর না ঘটে সে বিষয়ে সরকার সজাগ দৃষ্টি রেখেছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী

জে.বি/এ.আর/১৩৩৪
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৪৪০ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :