ব্রেকিং নিউজ:
বিএনপি-জামায়াতের ১৮ নেতাকর্মীর বিরুদ্ধে সরকার মামলা করবে
নিউজ ডেস্ক    অক্টোবর ০২, ২০১২, মঙ্গলবার,     ০৫:৫৩:০০

 

২০০১ সালের সংখ্যালঘু নির্যাতনের ঘটনায় জড়িত বিএনপি-জামায়াতের ১৮ জন নেতাকর্মীর বিরুদ্ধে ১৮টি মামলা করবে সরকার। মঙ্গলবার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দীন খান আলমগীর সাংবাদিকদের বলেন রামুর ঘটনার জন্য সরকারকে দোষারোপ করছে বিএনপি যা হাস্যকর।
২০০১ সালে দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের ঘরবাড়ি লুটপাট ও অগ্নি-সংযোগের ঘটনার তদন্তে ২০০৯ সালে একটি বিচার বিভাগী তদন্ত কমিটি গঠন করে সরকার। ২০১১ সালে রিপোর্ট দাখিলের পর বিএনপি জামাত সরকারের ২৬ জন মন্ত্রী ও এমপির নাম তালিকায় রয়েছে এমনটাই প্রকাশ পায় বিভিন্ন গণমাধ্যমে। স্বরাষ্ট্রমন্ত্রী মঙ্গলবার জানালেন বৃহস্পতিবারই মামলা দায়ের হবে।
২৯শে সেপ্টেম্বর শেষ রাতে রামুতে ঘটে যাওয়া সাম্প্রদায়িক দাঙ্গার কারণে এ পর্যন্ত ২৩৪ জনকে গ্রেফতার করা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন যথেষ্ট পরিমান আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য না থাকায় সার্বক্ষনিক নিরাপত্তা দেয়া সম্ভব নয়।
এদিকে সকালে সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ আল আলীর হত্যার বিচারের অগ্রগতি জানতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসেন সৌদি রাষ্ট্রদূত আহমেদ আবদেল আজিজ আল-কাত্তান। এ সময় তিনি সৌদি আরবে নতুন রেল লাইন তৈরির জন্য বাংলাদেশ থেকে আরো জনশক্তি নেবার কথা জানান।



বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৩৪৫ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :