ব্রেকিং নিউজ:
আড়াই হাজার নেতাকর্মীর বিরুদ্ধে ৩ মামলা
নিউজ ডেস্ক    অক্টোবর ০৩, ২০১২, বুধবার,     ১২:৫২:৩১

 

নয়া পল্টনে বিএনপি কার্যালয়ের সামনে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের সঙ্গে মঙ্গলবার পুলিশের সংঘর্ষের ঘটনায় আড়াই হাজার নেতাকর্মীর বিরুদ্ধে তিনটি মামলা হয়েছে। পল্টন থানায় করা দুটি মামলার মধ্যে একটিতে গাড়ি ভাংচুর, পুলিশকে মারধর ও সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগ আনা হয়েছে।
অন্য মামলাটি করা হয়েছে দ্রুত বিচার আইনে। দুই মামলায় ৪৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরো প্রায় আড়াই হাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে। মঙ্গলবার এ দুটি মামলায় ২৪জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে ।একই ঘটনায় অন্য মামলাটি দায়ের করা হয়েছে রমনা থানায়। এতে বেআইনি সমাবেশ ও ভাংচুরের অভিযোগ আনা হয়েছে।এ মামলায় ৭জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরো দেড়শতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে।
মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। এতে প্রায় ৫০ জন আহত হয়।
বিকেল সাড়ে চারটায় শুরু হয়ে একঘণ্টা ধরে চলা এ সংঘর্ষের সময় বিক্ষোভকারিরা পুলিশের ওপর ইট-পাটকেল ছোঁড়ে, কিছু গাড়িতে ভাঙচুর চালায় ও দু’টি গাড়িতে আগুন ধরিয়ে দেয়। আর পরিস্থিতি সামাল দিতে পুলিশ লাঠিচার্জ করে ও শতাধিক রাবার বুলেট ও কাঁদানে গ্যাসের শেল ছোঁড়ে।
এ সময় নয়াপল্টন সংলগ্ন বিজয়নগর, কাকরাইল, শান্তিনগর, নয়াপল্টন ও ফকিরাপুল এলাকা রণক্ষেত্রে পরিণত হয়, বন্ধ হয়ে যায় ওই এলাকায় যান চলাচল।
নেত্রকোনায় বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের গাড়িবহরে হামলা চালানো হয়েছে—এমন অভিযোগে বিকেলে রাজধানীর বিভিন্ন স্থান থেকে দলের সমর্থকরা নয়াপল্টনে মিছিল নিয়ে আসতে থাকলে বাধা দেয় পুলিশ।

এ.আর/১২৫২


বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৩৭২ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :