ব্রেকিং নিউজ:
রামুর ঘটনায় জড়িতদের কঠোর শাস্তি দিতে হবে: ইনু
নিউজ ডেস্ক    অক্টোবর ০৩, ২০১২, বুধবার,     ১১:২২:১২

 

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, রামুর ঘটনায় দল মত নির্বিশেষে দোষীদের কঠোর শাস্তি দেওয়া দরকার। যাতে আর কেউ এই ধরনের ঘটনা পুনরাবৃত্তির সাহস না পায়।
তথ্যমন্ত্রী রামুতে সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে আজ বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা দিচ্ছিলেন। বাংলাদেশ শান্তি পরিষদ এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।
গত ২৯ সেপ্টেম্বর দুস্কৃতিতকারীরা কক্সবাজারের রামু, টেকনাফ, উখিয়া ও পটিয়ায় বৌদ্ধমন্দিরে হামলা চালায় এবং ১৯ বৌদ্ধবিহার ও ৪৫টি বাড়ি পুড়িয়ে দেয়।
আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মোজাফ্ফর হোসেন পল্টুর সভাপতিত্বে সমাবেশে বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম সেলিম, জাসদের সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, কৃষক লীগের সহ-সভাপতি এম এ করিম প্রমুখ বক্তব্য রাখেন।
তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি হাসানুল হক ইনু বলেন, রামুর ঘটনা যারা ঘটিয়েছে তারা সংবিধান, মুক্তিযুদ্ধ, গণতন্ত্র ও স্বাধীনতা বিশ্বাস করে না।
‘এই হামলা পূর্ব পরিকল্পিত’ উল্লেখ করে তিনি বলেন, বিদেশে রাষ্ট্রগুলোর কাছে বাংলাদেশের ভাবমুর্তিকে নষ্ট করার জন্যই এই ধরনের ঘটনা ঘটানো হয়েছে। এই হামলা বাংলাদেশের বিরুদ্ধে একটা দীর্ঘ চক্রান্তের অংশ।
প্রশাসনের কর্মকর্তাদের সজাগ থাকার আহবান জনিয়ে তথ্যমন্ত্রী বলেন, প্রশাসনকে বলবো যে সকল বৌদ্ধমূর্তি চুরি হয়েছে তা দ্রুত উদ্ধার করে মন্দিরগুলোতে ফিরিয়ে দিন। পাশাপাশি সীমান্ত এলাকায় নজরদারি আরো জোরদার করতে হবে, যাতে চুরি হওয়া মূর্তিগুলো কোনভাবেই বিদেশে পাচার হয়ে না যায়।

এম. এস./১৮.৫৫
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৭২৬ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :