ব্রেকিং নিউজ:
চীন সফরে যাচ্ছেন খালেদা
নিউজ ডেস্ক    অক্টোবর ০৫, ২০১২, শুক্রবার,     ১২:২২:২৯

 

আগামী ১৪ অক্টোবর বিরোধীদলীয় নেত্রী এ সরকারের সময়কালেই ২য় বারের মতো চীন সফরে যাচ্ছেন। এর পরপরই ভারত সফরের কথা রয়েছে খালেদা জিয়ার । দু’দেশের সরকারের আমন্ত্রনে তার এসব সফর হলেও, তত্বাবধায়ক সরকার ব্যাবস্থা নিয়ে বিশ্ব জনমত তৈরীতে এ সফর বড় ভূমিকা রাখবে বলে মনে করা হচ্ছে।
বিরোধী দলীয় নেত্রী শিগগিরই চীন এবং ভারত সফরে যাচ্ছেন এমন কথা অনেক দিন ধরেই দলের পক্ষ থেকে বলা হচ্ছিল । তত্বাবধায়ক সরকার ইস্যুতে দেশে যখন দীর্ঘ কর্মসুচি, তখন আগামী ১৪ তারিখ তার এ সফর গুরুত্বপূর্ন বলে মনে করছে বিএনপি । এ সফরের সংগী বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী বলছেন, চীনা কমিউনিস্ট পার্টির আমন্ত্রণেই এ সফর। বিশ্ব রাজনীতির বড় এই শক্তির সংগে আগামী নির্বাচনে তত্ত্বাবধায়ক সরকার ব্যাবস্থা নিয়ে তাদের অবস্থানও আলোচনায় আসবে।
চীন সফরের পরপরই বেগম জিয়ার ভারত সফরে যাওয়ার কথা রয়েছে । সেসময় বাংলাদেশের গণতান্ত্রিক শাষন ব্যবস্থার জন্য ভুমিকা রাখে এমন বিষয নিয়ে আলোচনা হবে ভারত সরকারের সাথে । সেই সঙ্গে থাকবে দুদেশের অমীমাংসিত বিষয়গুলোর সমাধানের চেষ্টা।
প্রায় ১সপ্তাহের চীন সফরে খালেদা জিয়ার সফর সঙ্গীদের মধ্যে আরও থাকছেন, খন্দকার মোশাররফ লে জে মাহবুব ও মারুফ কামাল সহ বেশ কয়েকজন শীর্ষ নেতা।


এ.আর/১২২১


বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৪১২ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :