ব্রেকিং নিউজ:
বাংলাদেশ পুলিশী রাষ্ট্রে পরিণত হয়েছে: মির্জা ফখরুল
নিউজ ডেস্ক    অক্টোবর ০৫, ২০১২, শুক্রবার,     ০২:৫১:১৩

 

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তিন দিন ধরে কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ করে রেখে সরকার প্রমান করলো বাংলাদেশ পুলিশী রাষ্ট্রে পরিণত হয়েছে। শুক্রবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাসদসহ কয়েকটি দলের নেতাকর্মীদের বিএনপিতে যোগদান অনুষ্ঠানে তিনি আরও বলেন, সরকারের পররাষ্ট্র দফতরের অযোগ্যতা ও ব্যর্থতার কারনে বাংলাদেশের শ্রমবাজার হুমকির মুখে।
মঙ্গলবার বিএনপি নেতা-কর্মী আর পুলিশের মধ্যে সংঘর্য়ে পল্টন এলাকা রণ ক্ষেত্রে পরিণত হয়। এরই জের ধরে পল্টন কার্যালয় টানা তিনদিন ছিল আইন-শৃংখলা বাহিনীর কঠোর নজরদারীতে। অবরূদ্ধ ছিলেন বেশ কয়েকজন নেতাকর্মী।
তবে অভিযুক্তদের আগাম জামিনের পর এখন পরিস্থিতি স্বাভাবিক। শুক্রবার সকালে নোয়াখালি থেকে আসা জাসদ নেতাকর্মী য়োগ দিয়েছেন বিএনপিতে। সে অনুষ্ঠানে ভারপ্রাপ্ত মহাসচিব এসব অভিযোগ করলেন। সরকার দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে।
আরব অমিরাতের বাংলাদেশকে ভিসা প্রদান সাময়িক বন্ধের ঘটনারও সমালোচনা করেন তিনি। বলেন, এই অবস্থার জন্য দায়ী সরকারের দুর্বল পররাষ্ট্রনীতি ।
তিনি আরও বলেন, প্রমাণ হয়েছে, রামুর ঘটনা বিএনপি নয়, সরকারের ইন্ধনেই ঘটেছিল। এদিকে প্রেসক্লাবের সামনে যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলালের মুক্তির দাবীতে জয়নুল আবদীন ফারুকের নেতৃত্বে মানববন্ধন করেছে বরিশাল বিএনপি ফোরাম।


এফ.আর/এ.আর/১৪৫০
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৬৮৯ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :