ব্রেকিং নিউজ:
রামুতে রাসায়নিক বিস্ফোরকের আলামত পেয়েছে সিআইডি
ফারজানা রূপা    অক্টোবর ০৫, ২০১২, শুক্রবার,     ১২:৩৫:১৭

 

কক্সবাজারের রামু-উখিয়ার সহিংস ঘটনায় শক্তিশালী রাসায়নিক বিস্ফোরক ব্যবহারের আলামত পেয়েছে গোয়েন্দারা। গান পাউডার, পেট্রোল, ককটেল ছাড়াও আরো কোন শক্তিশালী দাহ্য পদার্থ ব্যবহার হয়েছে কিনা,তা জানতে ফরেনসিক আলামত সংগ্রহ করেছে সিআইডির তদন্ত দল।
২৯ সেপ্টেম্বর রাতে যখন শান্তির অবতার বুদ্ধ গনগনে আগুনে জ্বলছিল, তখন কেউ ছিল না আগুন নেভানোর। মোবাইল ফোনে নেওয়া এই ভিডিও দেখে বোঝা যায়, উপস্থিত সবাই শুধু আগুন দিয়েই থামেনি নিশ্চিত করেছিল কেউ যেনো তা নেভাতে না আসে তাও। আর দলে দলে মানুষ ধর্মীয় অবমাননায় অন্ধ হয়ে যে শুধু তাৎক্ষনিক রাগ মেটায়নি তার প্রমাণ মিলে ঘটনার ভয়াবহতায়।
সিআইডির তদন্ত দলের গোয়েন্দারা জানালেন আসলেই রাসায়নিকের আলামত আছে।
শনিবার রাতের পর থেকে বৃষ্টি বড়ুয়া পাড়ার কান্না হয়ে অঝোরে ঝড়ছিল। সেই সাথে সারাক্ষণ ঘটনাস্থলে পা পড়েছে হাজারো মানুষের। তাই ঘটনার ছয়দিনের মাথায় হলুদ ফিতেয় মোড়া আলামত সংগ্রহ কতোটা কাজের হবে?
সিআইডির তদন্ত দলের কর্মকর্তা আরও জানান, সহিংসতার চার দিন পর কক্স বাজার পুলিশের পক্ষ থেকে ফরেনসিক পরীক্ষার প্রয়োজনীয়তার কথা জানিয়ে সিআইডিতে চিঠি দেওয়া হয়।
আর উখিয়া পুলিশ জানালো, মামলা করতে ব্যস্ত থাকায় ঘটনার পর পর তারা কোনো তদন্ত চালানোর সুযোগ পাননি। তবে, বিভাগীয় প্রশাসনের তদন্ত দলের প্রধান নুরুল ইসলাম জানিয়েছেন, ঘটনাস্থল থেকে ককটেলে ব্যবহৃত কৌটাও উদ্ধার করা হয়ছে।

এফ. আর./ এম. এস./২২.০৫
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৩৯৬ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :