ব্রেকিং নিউজ:
রামুর ঘটনায় জড়িতদের শাস্তি দেয়া হবেঃ প্রধানমন্ত্রী
নিউজ ডেস্ক    অক্টোবর ০৬, ২০১২, শনিবার,     ০৩:২৪:৩৩

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন রামুতে বৌদ্ধ ধর্মাবলম্বীদের উপর হামলার ঘটনায় জড়িতরা ছাড় পাবেনা। যুদ্ধাপরাধীদের বিচার বানচালে এ ঘটনা পরিকল্পিতভাবে ঘটানো হয়েছে বলে মন্তব্য করেছেন তিনি। শনিবার গণভবনে বৌদ্ধ সম্প্রদায়ের প্রতিনিধিদের সাথে বৈঠকে তিনি আশংকা প্রকাশ করেন দূর্গা পূজার সময়ও একই ধরনের হামলা হতে পারে।
ফেসবুকে কোরআন অবমাননার কথিত অভিযোগে ২৯ সেপ্টেম্বর কক্সবাজারের রামুতে বৌদ্ধ মন্দির ও বসতবাড়ীতে হামলা চালায় এক দল দুস্কৃতিকারী। বিষয়টি নিয়ে শনিবার গণভবনে বৌদ্ধ ধর্মের প্রতিনিধিদের সাথে বৈঠক করেন প্রধানমন্ত্রী। এসময় প্রধানমন্ত্রীর হাতে তুলে দেয়া একটি তদন্ত প্রতিবেদনে বলা হয় পরিকল্পিতভাবে এঘটনা ঘটানো হয়েছে।
এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, ঘটনার সময় তিনি দেশের বাইরে থাকলেও সংশ্লিষ্টদের ব্যবস্থা নিতে বলেছেন। পুড়ে যাওয়া ঘর বাড়ী পুনর্নির্মাণে সহায়তা দেয়া হবে উল্লেখ করে তিনি বলেন, ওই ঘটনার সাথে জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে।
শেখ হাসিনা বলেন, যুদ্ধাপরাধীদের বিচার বানচাল করতে একটি গোষ্ঠী সক্রিয় রয়েছে। তারাই এ ঘটনা ঘটিয়েছে। আগামীতে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসবে একই ধরণের ঘটনা ঘটতে পারে বলে আশংকা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।
পরে গণভবনে দিনাজপুর জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে মত বিনিময় সভা করেন প্রধানমন্ত্রী। এতে প্রধানমন্ত্রী বলেন, দেশ আবারো ১/১১ অন্ধকারে ডুবে যাক তা দেশের মানুষ চায় না।
প্রধানমন্ত্রী জানান, বর্তমান সরকারের আমলে দেশে সব নির্বাচন সুষ্ঠু হয়েছে। আগামীতেও সব নির্বাচন সুষ্ঠু হবে।
ও.ই/এস.এম.বি/০৩.১৫
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৩৮২ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :