ব্রেকিং নিউজ:
আজ টি-টুয়েন্টি বিশ্বকাপ ফাইনাল
খেলাযোগ ডেস্ক    অক্টোবর ০৭, ২০১২, রবিবার,     ১২:৩১:০৬

 

আজ টি-টুয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের ফাইনাল। যেই জিতুক না কেনো এর সাথেই শেষ হবে বড় আসরে চ্যাম্পিয়ন হবার লম্বা প্রতীক্ষার পালা। কারণ ১৯৯৬ সালের ওয়ানডে চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা ২০০৭ থেকে দুটি ওয়ানডে আর একটি টি-টোয়েন্টি বিশ্বকাপের রানার-আপ। চ্যাম্পিয়ন্স ট্রফি জিতলেও ক্যারিবিয়ানদের বিশ্বকাপ জেতার তেষ্টা একত্রিশ বছরের পুরোনো ।
দুই দ্বীপবাসীদের চারটি টি-টুয়েন্টি ইন্টারন্যাশনালের চারটাতেই জয় লংকানদের। একটা এই বিশ্বকাপেরই সুপার এইটে। এ দেখায় নয় উইকেটে হারে ক্যারিবিয়রা। প্র্যাকটিস ম্যাচের জয়টাও শ্রীলঙ্কার।
সব হিসাবই উল্টে দিতে পারেন ক্যারিবিয়ান টর্নেডো ক্রিস গেইল। এখনো পর্যন্ত করেছেন ২১৯ রান, যার ১৭২ রানই এসেছে চার-ছক্কা থেকে।
লংকান অধিনায়কের ভাবনাতেও তাই ঢুকে আছেন গেইল। জয়াবর্ধনে বলছেন, ‘ক্যারিবিয়ানদের গাদিখানেক ভালো ক্রিকেটারের মধ্যে ও একজন। আমরা সবার কথা মাথায় রেখেই প্রস্তুতি নিচ্ছি মাঠেও সেভাবেই খেলবো।’
ক্যারিবিয়ানদের মিডল অর্ডারের মতো সাপোর্ট দিতে পারেনি লঙ্কার মিডল অর্ডারের ব্যাটসম্যানরা। জয়াবর্ধনের এক ৬৫ আর দিলশানের ৭৬ ছাড়া টপ অর্ডারেও বড়ো ইনিংস কম। আইসিসি ট্রেবল জেতা সাঙ্গাকারা কি তবে ভক্তদের চোখ ধাঁধাবেন ফাইনালেই?
বোলিংয়ে লঙ্কা-ভরসা আজান্থা মেন্ডিস-মালিঙ্গা। পাকিস্তানকে চমকে দেয়া হেরাথ না নবীন ধানানজায়াকে খেলাবেন সেটা লংকান অধিনায়কই ভাল জানেন।
ক্যারিবিয়ানদের সবচে বেশি উইকেট শিকারী রামপল,নিয়েছেন আট টি উইকেট। আর স্পিনার নারিনের ৬টা। আছেন ওয়াটসন-ওয়ার্নারকে আউট করে অজি টপ অর্ডারের পা-ভাঙা লেগ স্পিনার বদ্রি।
ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ড্যারেন স্যামিও মানছেন নিজ মাটিতে খেলার বাড়তি সুবিধা শ্রীলংকার পক্ষে ধাকবে। ‘ওরা ঘরের মাটিতে খেলবে। পরিচিত কন্ডিশন সুবিধা তো পাবেই। শুধু চাই উইকেটটা যেন টি-টুয়েন্টি খেলার মতো হয়।’ একসাথে গেইল-পোলার্ড-স্যামুয়েলসদের তেতে ওঠার তান্ডব দেখা গেছে সেমিতে। কিন্তু গেইলকে ২ রানে ফিরিয়ে দেয়া কুলাসেকারাও যে আছেন লংকান তাঁবুতেই।
এ.আর/এস.এম.বি/১২.০০





বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৪১৩ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :