ব্রেকিং নিউজ:
মেন্ডিস ঘূর্ণিতে ওয়েস্ট ইন্ডিজ আটকে গেছে ১৩৭ রানে
নিউজ ডেস্ক    অক্টোবর ০৭, ২০১২, রবিবার,     ১২:১৩:২১

 

চতুর্থ টি-২০ বিশ্বকাপের ফাইনালে জয়ের জন্য ১৩৮ রানের সহজ লক্ষ্য পেয়েছে শ্রীলঙ্কা। মারলন স্যামুয়েলসের আক্রমণাত্মক ব্যাটিংয়ের পরও গেইল ঝড় তুলতে না পারায় নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ক্যারিবীয়ানরা করেছে ১৩৭ রান।
কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং বেছে নেয়া অধিনায়ক ড্যারেন স্যামির জন্য দুঃস্বপ্নের রাত নিয়ে আসেন ডান হাতি অফ-ব্রেক বোলার অজন্তা মেন্ডিস। ১২ রানে ৪ উইকেট নিয়ে অজন্তাই হয়ে উঠেন ক্যারিবীয়ানদের মূল হন্তারক।
ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার বোলারদের নিয়ন্রি ত বোলিংয়ে শুরু থেকেই রানের জন্য সংগ্রাম করতে হয়েছে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানদের। ইনিংসের ৫ম বলেই রানের খাতা খোলার আগে ম্যাথুসের বলে কুলাসেকারার হাতে ক্যাচ আউট হন জনসন চার্লস।
নিজের স্বভাবসূলভ মারকুটে ভঙ্গির বিপরীতে ব্যাট করে ১৬ বলে ৩ রান করে মেন্ডিসের বলে এলবিডব্লউ হয়ে গেইলও যখন ফিরে গেলেন তখন ক্যারিবীয়ানদের স্কোর ১৪-৫.৫ ওভারে। ১০ ওভার শেষে মোটে ৩২ করা ক্যারিবীয়ানদের রানের চাকা ঘোরালো ব্রাভো-স্যামুয়েলসের ৫৯ রানের জুটি। অজন্তা মেন্ডিসের দ্বিতীয় শিকার হওয়ার আগে ১৯ রান করেন ডোয়াইন ব্রাভো।
সতীর্থরা একে একে বিদায় নিলেও লঙ্কানদের বোলিং তোপের বিরুদ্ধে যেন একাই লড়েছেন স্যামুয়েলস। ৫৬ বলে ৭৮ রান করতে এই ডানহাতি ক্রিকেটার মারেন ৬ ছক্কা আর ৩ চারের মার ।
তার দুর্দান্ত ইনিংসের পাশাপাশি ড্যারেন স্যামির ১৫ বলে অপরাজিত ২৬ রানের উপর ভর করে শেষপর্যন্ত ৬ উইকেটে ১৩৭ রান করতে পারে ওয়েস্ট ইন্ডিজ।
গেইল ও ব্রাভো ছাড়াও অজন্তা মেন্ডিজের স্পিন ঘূর্ণির ফাঁদে কাটা পড়েছেন কিয়েরন পোলার্ড (২) আর আন্দ্রে রাসেল(০)।
জয়ের জন্য ১৩৮ রানের সহজ লক্ষ্য খেলতে নেমে ১২.৩ ওভার শেষে ৫ ব্যাটসম্যানকে হারিয়ে মাত্র ৬০ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। সাজঘরে ফিরে গেছেন অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে (৩৩) তিলকারত্নে দিলশান (০), কুমার সাঙ্গাকারা (২২), অ্যাঞ্জেলো ম্যাথুস (১) ও জীবন মেন্ডিস (৩)।

এম. এস./২২.১০
বিভাগ: খেলাযোগ   দেখা হয়েছে ৬১৯ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :