ব্রেকিং নিউজ:
শুধু জন্ম-মৃত্যুর দিনেই এস এম সুলতানকে স্মরণ
নিউজ ডেস্ক    অক্টোবর ১০, ২০১২, বুধবার,     ০৩:২২:০১

 

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ১৮ তম মৃত্যুবার্ষিকী আজ। ১৯৯৪ সালের এই দিনে যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান তিনি। জীবনের শেষ মুহূর্তে শিল্পীর সাথে ছিলেন তাঁর পালিত কন্যা নিহার বালা।
ভালো নেই বরেণ্য শিল্পী এস এম সুলতানের পালিত কন্যা নিহার বালা। ৮৬ বছর বয়সী নিহার বালার শরীর আজ বয়সের ভাড়ে নুয়ে পড়েছে। শিল্পীর জীবনের শেষ মুহুর্তে নিরলস সেবায় মগ্ন ছিলেন যে নারী আজ অভাব অনটনের মধ্যে জীবন কাটছে তাঁর। শিল্পীকে খুব কাছ থেকে দেখা ও জানার সৌভাগ্য হয়েছিল নিহার বালার। যে নিরলস সেবা তিনি শিল্পীকে দিয়েছেলেন শেষ বয়সে এসে তার কোন মূল্যই দেয়া হয়নি বলে ক্ষোভ জানিয়েছেন তাঁর স্বজনরা। এসএম সুলতান চারু ও কারু ফাউন্ডেশনের সভাপতি শেখ হানিফ জানিয়েছেন, সামান্য কিছূ ভাতা পেলেও তা দিয়ে সংসার চলছে না নিহার বালার। তাঁর ভাতার পরিমাণ বাড়ানোর সুপারিশ করেছে জেলা সাংস্কৃতিক কর্মকর্তা ও সুলতান স্মৃতি সংগ্রহশালা কিউরেটর মোহাম্মদ সাইফুল হাসান মিলন। আর এ বিষয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ জহুরুল হক।
তার জীবদ্দশায় শিল্পীর প্রতি সম্মান জানানোয় মানুষের যে কার্পণ্যতা দেখেছেন তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। শুধু জন্ম ও মৃত্যুর দিনই নয় বরেণ্য এই শিল্পীকে বাংলাদেশের মানুষ প্রতিটি মুহুর্তে স্মরণ করুক এমন প্রত্যাশার কথা জানিয়েছেন শিল্পীর পালিত কন্যা।
এম.কে/এস.এম.বি/০৩.১৫




























বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৫১৬ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :