ব্রেকিং নিউজ:
চলচ্চিত্রের হারানো গৌরব ফেরাতে হবে: ইনু
নিউজ ডেস্ক    অক্টোবর ১০, ২০১২, বুধবার,     ০৫:৩১:০৫

 

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, মুমূর্ষু চলচ্চিত্র শিল্পের উন্নয়ন ঘটাতে এবং এর অতীত গৌরব ফিরিয়ে আনতে সব বাধা ও প্রতিবন্ধকতা দূর করতে মহাজোট সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে।
বুধবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত ‘চলচ্চিত্রের বর্তমান অবস্থা ও আমাদের করণীয়’ শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় মন্ত্রী জানান, “চলচ্চিত্রে অশ্লীল কাটপিস বন্ধ করতে প্রত্যেক জেলা প্রশাসককে কঠোরভাবে নির্দেশ দেয়া হবে। পাইরেসি বন্ধ করতে পাইরেসি এ্যাক্ট এবং সেন্সর বোর্ডের জটিলতা দূর করতে এর নাম পাল্টে সার্টিফিকেট বোর্ড করা হচ্ছে।”
তথ্যমন্ত্রী বলেন,চলচ্চিত্রের উন্নয়নের জন্য এ শিল্প সংশ্লিষ্ট পরিচালক, প্রযোজক শিল্পী ও কলাকুশলীদের পরামর্শ অনুযায়ী চলচ্চিত্র শিল্পের বিকাশের সহায়ক জাতীয় নীতিমালা তৈরি করা হবে।
এফডিসির উন্নয়নে সরকার পদক্ষেপের কথা জানিয়ে তথ্যমন্ত্রী বলেন,সরকার ইতোমধ্যে এফডিসিকে ডিজিটাল আদলে গড়ে তুলতে ৫৮ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। এছাড়া এফডিসিতে চলচ্চিত্র নির্মাণের ক্ষেত্রে প্রয়োজনে চলচ্চিত্র থেকে কর রেয়াত বা মওকুফের উদ্যোগ গ্রহণ করা হচ্ছে।
বাংলাদেশ চলচ্চিত্র সমিতির সভাপতি মহম্মদ হাননান সভাপতিত্বে অনুষ্ঠিত এ গোলটেবিল বৈঠকে মূলপ্রবন্ধ পাঠ করেন বিশিষ্ট চলচ্চিত্রকার আমজাদ হোসেন।
বেসরকারি টিভি চ্যানেল বাংলাভিশন ও বাংলাদেশ চলচ্চিত্র সমিতির যৌথ উদ্যোগে অনুষ্ঠিত এ সভায় আরো বক্তব্য রাখেন চলচ্চিত্র পরিচালক চাষী নজরুল ইসলাম,কাজী হায়াৎ, মোর্শেদুল ইসলাম, শহীদুল ইসলাম খোকন, গোলাম রাব্বানী, মোহাম্মদ হোসেন জিমি, মোহাম্মদ আবু সায়ীদ, অভিনেত্রী সারাহ বেগম কবরী এম পি, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক পীযূষ বন্দ্যোপাধ্যায়, সৈয়দ সালাউদ্দিন জাকি, জাহাঙ্গীর খান শওকত, গীতিকার রফিকুজ্জামান, বাচসাস সভাপতি সাংবাদিক আব্দুর রহমান প্রমুখ।

এম.এস./২০.৩৫
বিভাগ: আনন্দযোগ   দেখা হয়েছে ৮৬২ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :