ব্রেকিং নিউজ:
খালেদার দুর্নীতি মামলার শুনানি ২০১৩’র ২৪ জানুয়ারি
নিউজ ডেস্ক    অক্টোবর ১১, ২০১২, বৃহস্পতিবার,     ১১:৫৬:৫২

 

দুর্নীতির মামলায় আদালতে হাজিরা দিয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তাঁর উপস্থিতিতে আদালত আগামী বছরের ২৪শে জানুয়ারি জিয়া অর্ফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ঠিক করেছে।
সাবেক প্রধানমন্ত্রী এবং বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া বৃহস্পতিবার দুপুরে নিম্ন আদালতে হাজিরা দেবার পর তাঁর আইনজীবীদের করা সময়ের আবেদনের শুনানি করে ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মো. মোজাম্মেল হোসেন নতুন এই তারিখ দেন। বিভিন্ন মামলায় এর আগে পাঁচ বার আদালতে হাজিয়া দেন বিরোধী দলীয় নেতা।
বিদেশ থেকে এতিমদের জন্য আনা টাকা আত্মসাতের অভিযোগে খালেদা জিয়াকে প্রধান আসমি করে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর দায়ের করা এই মামলায় আজ আদালতে অভিযোগ গঠনের দিন ছিল। তাই দুপুর ১ টায় বিশেষ আদালতে হাজির হন বিরোধীদলের নেতা বেগম খালেদা জিয়া। তখন আদালত চত্ত্বর ছিল বিএনপি'র নেতা-কর্মীতে ঠাসা।
দুদকের করা মামলার শুনানীতে বেগম জিয়ার আইনজীবীরা বলেন, এই মামলা বাতিলের জন্য উচ্চ আদালতে আবেদন করা হয়ছে, আপীল বিভাগে যার শুনানি আগামী বছরের ১০ জানুয়ারি। তাই এখনই এই মামলার অভিযোগ গঠন করা আইনসম্মত হবে না।
এদিকে খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমেদ দাবি করেছেন যে, এটি একটি হয়রানিমূলক মামলা। এই মামলা শেষ পর্যন্ত টিকবে না।
অন্যদিকে রাষ্ট্রপক্ষ এর বিরোধীতা করে আদালতকে বলেন, এই মামলার অভিযোগ গঠনের তারিখ অন্তত ২০ বার তারিখ পেছানো হয়েছে। আর উচ্চ আদালত অভিযোগ গঠন না করার কোন নির্দেশনাও দেয়নি।
২০০৮ সালের ৩ জুলাই দুদক ২ কোটি ১০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে রমনা থানায় এই মামলা দায়ের করে। এরপর ২০১০ সালের ৫ আগস্ট বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া, ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় দুদক। এ মামলার অন্য আসামিদের মধ্যে মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ জামিনে রয়েছেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান শুরু থেকেই পলাতক রয়েছেন।

পি. আর./এম. এস./১৯.৪৫
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৩৬৬ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :