ব্রেকিং নিউজ:
শুরু হয়েছে ঢাবির ভর্তিযুদ্ধ
নুশরাত জাহান    অক্টোবর ১২, ২০১২, শুক্রবার,     ০৩:৪৬:১৪

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১২-১৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে আজ শুক্রবার। ক- ইউনিটের বিজ্ঞান বিভাগের ১ হাজার ৫৯৩টি আসনের জন্য ৬৫ হাজার ৫২৩ জন শিক্ষার্থী অংশ নেয়।
শুক্রবার সকাল থেকেই বৃষ্টি উপেক্ষা করে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস মুখর হয়ে উঠে স্নাতক প্রথম বর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থী আর অভিভাবকদের পদচারণায়। সারা দেশের ৬৫ হাজার ৫৬৮ জন শিক্ষার্থী ‘ক’ ইউনিটে বিজ্ঞান বিভাগের পরীক্ষায় অংশ নিয়েছে আজকের ভর্তি পরীক্ষায়।
শিক্ষার্থীদের প্রধান লক্ষ্য দেশের সেরা বিদ্যাপীঠে ভর্তি হতে চায় তারা। এ বছর বিজ্ঞান বিভাগের প্রতি আসনের জন্য প্রতিযোগিতা করছে ৩৭ জন শিক্ষার্থী। অভিভাবকদের আক্ষেপ শিক্ষার্থীর বিপরীতে আসন সংখ্যা কম হওয়ায় অনেক মেধাবীই ছিটকে পড়ছে উচ্চশিক্ষার সুযোগ থেকে।
বিশ্ববিদ্যালয়ের ভেতরে ও ক্যাম্পাসের বাইরের মোট ৭৭টি কেন্দ্রে পরীক্ষা হয়েছে। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পরীক্ষার বিভিন্ন হল পরিদর্শন করেন। পরীক্ষা সুষ্ঠভাবেই হচ্ছে বলে জানান তিনি।
এক সপ্তাহের মধ্যেই প্রকাশিত হবে ‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে অথবা মোবাইল ফোন থেকে এসএমএস এর মাধ্যমে জানা যাবে।
এন.জে/এস.এম.বি/০৩.৫০

বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৩৮৩ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :