ব্রেকিং নিউজ:
স্বার্থ রক্ষার দাবি ডেসটিনির গ্রাহকদের
নিউজ ডেস্ক    অক্টোবর ১৩, ২০১২, শনিবার,     ১১:২৫:২২

 

ক্ষুদ্র বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষা করাই ডেসটিনিতে নিয়োগ করা সরকারের প্রশাসকের প্রধান কাজ হওয়া উচিত হবে বলে মত দিয়েছেন বিশেষজ্ঞরা। আর ডেসটিনির পরিবেশকদের দাবি প্রশাসক যেন তাদের স্বার্থও রক্ষা করে।
ডেসটিনি গ্রুপের শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে তিন হাজার ৮০০ কোটি টাকার আর্থিক অনিয়মের অভিযোগ এসেছে। এরই মধ্যে গ্রেপ্তার হয়েছেন প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট, ব্যবস্থাপনা পরিচালক ও চেয়ারম্যান। বৃহস্পতিবার বাণিজ্য সচিব জানান কোম্পানি আইন সংশোধন করে এক সপ্তাহের মধ্যে ডেসটিনি গ্রুপে প্রশাসক নিয়োগ দেয়া হবে।
এদিকে লোপাট হওয়া টাকা উঠিয়ে বিনিয়োগকারীদের ক্ষতি পোষালে এর সুফল পাওয়া যাবে বলে মত দিয়েছেন নর্থ সাউথ ইউনিভার্সিটির বিজনেস স্কুলের ডিন আব্দুল হান্নান চৌধুরী। তবে প্রতিষ্ঠানটি সঠিকভাবে পরিচালনার জন্য প্রশাসনের সাথে সাথে বাইরের মাল্টিলেভেল মার্কেটিং এ অভিজ্ঞদের রাখা প্রয়োজন বলে মনে করেন তিনি।
প্রতিষ্ঠানটির বন্ধ থাকা কার্যক্রম আবার চালু করে তাদের স্বার্থ রক্ষার জন্য দাবি জানান প্রতিষ্ঠানটির গ্রাহকরা।
ডেসটিনি ২০০০-সহ ২৬টি কোম্পানির মধ্যে আর্থিক অনিয়ম হয়েছে ৪৭৩ কোটি টাকার। এর মধ্যে ডেসটিনি মাল্টিপারপাসে অনিয়ম হয়েছে ৯৮২ কোটি টাকার। ২৬ কোম্পানির অস্বাভাবিক লেনদেন হয়েছে এক হাজার ২৮২ কোটি টাকার। আর মাল্টিপারপাস কো-অপারেটিভে সন্দেহজনক লেনদেন হয়েছে এক হাজার ৬২ কোটি টাকার।
এস.টি/এস.এম.বি/১১.০০
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৩৯২ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :