ব্রেকিং নিউজ:
চালু হলো থ্রি-জি প্রযুক্তি
নিউজ ডেস্ক    অক্টোবর ১৪, ২০১২, রবিবার,     ০১:২৬:৪২

 

দেশে প্রথমবারের মতো তৃতীয় প্রজন্মের থ্রি-জি প্রযুক্তি সেবা চালু করেছে রাষ্ট্রায়ত্ত মোবাইল ফোন অপারেটর টেলিটক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার ১২ টা ২০ মিনিটে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের সঙ্গে ভিডিও কলে কথা বলে এর কার্যক্রম উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন বর্তমান সরকারের আমলে ব্যান্ড উইথ বাড়ানোসহ তথ্য প্রযুক্তিখাতে নানা উন্নয়নমূলক কাজ হাতে নেয়া হয়েছে। তিনি বলেন দেশে মোবাইল ফোনে কথা বলার জন্য বর্তমানে দশ কোটি সিম ব্যবহার হয়। থ্রিজি-র ফলে এই ব্যবহার আরো বাড়বে। এই প্রযুক্তির মাধ্যমে কথার সাথে সাথে মানুষ এখন তার প্রিয়জনের চেহারাও দেখতে পাবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব সুনীল কান্তি বোস, আইটি বিশেষজ্ঞ সজিব ওয়াজেদ জয়, চীনের ঢাকাস্থ রাষ্ট্রদূত লি জুন, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, নৌমন্ত্রী শাজাহান খানসহ বেশ ক’জন মন্ত্রী, প্রতিমন্ত্রী, কূটনীতিক, মহাজোট সরকারের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সুনীল কান্তি বোস বলেন, ১৯৯৬ সালে একাধিক কোম্পানিকে লাইসেন্স দেওয়ায় একটি কোম্পানির একচেটিয়া আধিপত্য বন্ধ করা সম্ভব হয়েছিল। আজ থ্রি-জি প্রযুক্তি চালুর মধ্য দিয়ে আরেকটি বিপ্লব ঘটানো সম্ভব হলো। এ সেবার মাধ্যমে জনগণ দ্রুত গতির মোবাইল ফোন সেবা পাবেন।
এস.এম.বি/১২.৪৫

বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৪০৪ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :