ব্রেকিং নিউজ:
ডেসটিনির প্রেসিডেন্ট হারুনের জামিন আবেদন খারিজ
নিউজ ডেস্ক    অক্টোবর ১৪, ২০১২, রবিবার,     ০৮:৫১:১৫

 

অর্থ পাচারের দুটি মামলায় জামিন চেয়ে ডেসটিনি গ্রুপের প্রেসিডেন্ট ও সাবেক সেনাপ্রধান লে. জেনারেল (অব.) হারুন-অর-রশিদের করা আবেদন খারিজ করেছে হাইকোর্ট । রোববার দুপুরে বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী ও বিচারপতি ফরিদ আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আবেদন যথাযথ প্রক্রিয়ায় উপস্থাপিত না হওয়ায় তা খারিজ করে দেন।
দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা অর্থ পাচারের দুটি মামলায় গত বৃহস্পতিবার ডেসটিনি গ্রুপের প্রেসিডেন্ট হারুন-অর-রশিদ,ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমীন ও ডেসটিনি ২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসাইন ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে আত্মসমর্পণ করেন।নিম্ন আদালতে তাদের জামিন আবেদন প্রত্যাখ্যাত হবার পর কারাগারে পাঠানো হয় তাদের।
সেদিন বিকেলেই হারুন-অর-রশিদ জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করলে আদালত আজ শুনানির দিন ধার্য করে। দুপুর ১২টার দিকে শুরু হওয়া শুনানিতে এই সাবেক সেনাপ্রধানের পক্ষে ছিলেন আবদুল মতিন খসরু, আর রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশীদ আলম খান। শুনানি শেষে হাইকোর্ট জামিন আবেদন খারিজ করে দেন।
পরে হারুন-অর-রশিদের আইনজীবী আবদুল মতিন খসরু সাংবাদিকদের বলেন, বিচারিক আদালতে জামিন খারিজের বিরুদ্ধে আপিল করে আজই আবেদন দাখিল করা হবে।
সাধারণ বিনিয়োগকারীদের ৩,২৮৫ কোটি ২৫ লাখ ৮৮ হাজার ৫২৪ টাকা অন্যত্র সরিয়ে ফেলার অভিযোগে গত ৩১ জুলাই রফিকুল আমীন,হারুন-অর-রশিদসহ ২২ জনের বিরুদ্ধে রাজধানীর কলাবাগান থানায় মামলা দুটি করেছিল দুদক।

এম. এস./১৮.০৫
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৪৪১ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :