ব্রেকিং নিউজ:
বিপুল অর্থ ও পাসপোর্টসহ ৩ লিবীয় গ্রেপ্তার
নিউজ ডেস্ক    অক্টোবর ২৪, ২০১২, বুধবার,     ০১:০৭:৪৭

 

রাজধানীতে বনানীর একটি হোটেল থেকে বিপুল সংখ্যক বাংলাদেশি পাসপোর্ট, মার্কিন ডলার, টাকাসহ লিবিয়ার তিন নাগরিক ও বাংলাদেশের এক নারী মডেলকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ ।
গোপন তথ্যের ভিত্তিতে বনানীর লেক শোর হোটেলে অভিযান চালিয়ে মঙ্গলবার গভীর রাতে গোয়েন্দা পুলিশ প্রায় ৭০০ পাসপোর্টসহ তিন লিবীয় নাগরিককে গ্রেপ্তার করেছে । সেই সাথে তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ১ কোটি ৬০ লাখ টাকার সমপরিমান দেশী বিদেশী মুদ্রা। পুলিশ জানিয়েছে এরা সরকারের কোন অনুমতি না নিয়ে অবৈধ ভাবে মানুষ ও অর্থ পাচারের কাজ করছিল। গ্রেপ্তারকৃতরা তাদের পাসপোর্টও পুলিশকে দেখাতে পরেনি।
গ্রেপ্তারকৃত লিবীয় তিন নাগরিকরা হলেন, ওমর মাহমুদ (২৩), সামির ও মোবারক (৩৬)।এদের সাথে গ্রেপ্তার করা হয় প্রিয়াংকা জামান (২৫) নামে এক বাংলাদেশী নারী মডেলকে। যে নিজেকে সামিরের বান্ধবি বলে পরিচয় দিয়েছে। প্রিয়াংকা জানিয়েছে সামির বাংলাদেশে এক বছর ধরে অবস্থান করছে।
গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার মোল্লা নজরুল ইসলাম জানান, যথাযথ কর্তৃপক্ষের কোনো অনুমতি ছাড়াই বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা ও পার্সপোর্ট জমা নিয়েছে চক্রটি। এ চক্রটি বিভিন্ন উপায়ে বাংলাদেশিদের কাছ থেকে টাকা নিয়ে অবৈধভাবে লিবিয়া পাঠিয়ে সটকে পড়ে বলে তিনি জানান।
উপ-পুলিশ কমিশনার মোল্লা নজরুল ইসলাম আরো জানিয়েছেন, এদের সাথে বাংলাদেশী জনশক্তি রপ্তানিকারক এজেন্সির কারা জড়িত তা তদন্ত করে দেখা হচ্ছে।

এম. এস./২১.৪৫
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৫২৬ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :