ব্রেকিং নিউজ:
সরকারের মন্ত্রীরা ফ্যাসিবাদী আচরণ করছে: ব্যারিস্টার রফিক
নিউজ ডেস্ক    অক্টোবর ২৪, ২০১২, বুধবার,     ১২:২৮:২৩

 

একটি ফ্যাসিবাদী সরকারের মন্ত্রীরা কেমন আচরণ করতে পারে, টেলিভিশনে তা প্রত্যক্ষ করেছে জাতি বলে মন্তব্য করেছেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া। তিনি আরো অভিযোগ করেন সরকারের মন্ত্রীরা সন্ত্রাসীর মতো আচরণ করছেন,এবং এই সন্ত্রাসী বাহিনী নিয়েই সরকার আগামী সংসদ নির্বাচন করতে চান।
বুধবার সকালে জাতীয় প্রেস ক্লাবে ‘সম্মিলিত গণতান্ত্রিক জোট’ আয়োজিত বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট ও আগামী জাতীয় নির্বাচন শীর্ষক এক গোলটেবিল আলোচনায় তিনি বলেন, প্রধানমন্ত্রী তার আমলে সব নির্বাচন নিরপেক্ষ ও সুষ্ঠু হয়েছে এমন দাবি করলেও ঢাকা সিটি করপোরেশনের নির্বাচন দিচ্ছেন না- যদিও সংবিধানে স্পষ্টভাবে বলা আছে স্থানীয় সরকারে নির্বাচিত সদস্যরাই থাকবেন।
সোমবার রাতে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খানের সাথে টক শোতে অংশ নেয়ার পর তিক্ত অভিজ্ঞতার প্রেক্ষিতে ব্যারিস্টার রফিক অভিযোগ করেন, সরকার দলীয় এমপি-মন্ত্রীরা প্রধানমন্ত্রীর সঙ্গে তাল মিলিয়ে সন্ত্রাসীদের মত আচরণ করছেন।
অনুষ্ঠানে নৌ-মন্ত্রীর অসদাচরণের বিষয় তুলে ধরে তিনি বলেন, আমি নিজে এসব বলতে চাই না, দেশের মানুষ টেলিভিশনে তা প্রত্যক্ষ করেছে। প্রধানমন্ত্রীর ১৪ টি মামলাসহ আ’লীগ কর্মীদের ৭২০০ মামলা প্রত্যাহার করেছে তারা ক্ষমতায় এসে, যার মধ্যে নারী নির্যাতনের মামলা সবচেয়ে বেশী ছিল। এতেই বোঝা যায় এ সরকারের চরিত্র কেমন।
সরকার বেসকারী কোম্পানিগুলোতে প্রশাসক নিয়োগের মাধ্যমে দলীয় দুর্নীতিবাজদের পকেট ভারি করতে চাইছে অভিযোগ করে রফিক বলেন, দুর্নীতিবাজদের রক্ষা করতে এ আইনের প্রস্তাব করছে সরকার। এ আইনকে সংবিধান পরিপন্থি বলেও তিনি মন্তব্য করেন।

এম. এস./২০.৪৫
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৭৪৩ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :