ব্রেকিং নিউজ:
জয়পুরে পৌঁছেছেন খালেদা
নিউজ ডেস্ক    অক্টোবর ৩১, ২০১২, বুধবার,     ১০:০৩:৩৮

 

ভারত সফরের চতুর্থদিনে বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া নয়া দিল্লি থেকে জয়পুরে পৌঁছেছেন। বুধবার বিকেলে বেগম জিয়া জয়পুরের রামবাগ প্যালেসে ওঠেন।
দুপুর আড়াইটায় বিরোধী দলীয় নেতার গাড়িবহর রাজস্থানের রাজধানী জয়পুরের রাম বাগ প্যালেসে পৌঁছালে প্রাদেশিক সরকারের উর্ধ্বতন কর্মকর্তারা তাকে অভ্যর্থনা জানান। জয়পুরে বাংলাদেশের বিরোধী দলীয় নেতা ও তার সফরসঙ্গিরা এই রাষ্ট্রীয় অতিথিশালায় থাকবেন।
বিকালে জয়পুরের ঐতিহাসিক আম্বর ফোর্ট পরিদর্শনে যান বেগম জিয়া। এরপর তিনি মহারাজা মানসিংহের প্যালেসে আসেন। সেখানে মানসিংহের মেয়ে বিরা সিং বেগম খালেদা জিয়াকে প্রচিন নিদর্শনগুলো ঘুরে দেখান। এর পর রাতে রাম প্রসাদ প্যালেসে প্রাদেশিক সরকারের শিল্পমন্ত্রী রাজেন্দ্র পার্খের নৈশভোজে অংশ নেন তিনি।
বিরোধী দলীয় নেতার প্রেস সচিব মারুফ কামাল খান জানান, খালেদা জিয়া বৃহস্পতিবার সকালে আজমিরে উপমহাদেশের প্রখ্যাত সুফি সাধক হজরত খাজা মঈনুদ্দিন চিশতির (রহ.) মাজার জিয়ারত করবেন।”
বৃহস্পতিবার রাতে খালেদা জিয়ার আবার নয়া দিল্লি ফিরে আসার কথা রয়েছে।
এর আগে নয়া দিল্লির হোটেল তাজ প্যালেস থেকে সকাল সাড়ে ১০টায় খালেদা জিয়া ও তার সফরসঙ্গিরা সড়কপথে রাজস্থানের উদ্দেশ্যে রওনা হন। বিরোধী দলীয় নেতার সফরসংগীঙ্গিদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন আহমেদ, সহসভাপতি ও সাবেক পররাষ্ট্র সচিব শমসের মবিন চৌধুরী, সাবেক সাংসদ খালেদা রাব্বানী, বিরোধী দলীয় নেতার প্রেস সচিব মারুফ কামাল খান ও একান্ত সচিব সালেহ আহমেদ রয়েছেন।
মঙ্গলবার ভারতের পররাষ্ট্রমন্ত্রী সালমান খুরশিদ এবং জাতীয় নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা শিবশঙ্কর মেননের সঙ্গে বৈঠক করেন বিরোধী নেতা। প্রধানমন্ত্রী মনমোহন সিং ছাড়াও লোকসভার বিরোধীদলীয় নেতা সুষমা স্বরাজের সঙ্গে ইতোমধ্যে বৈঠক করেছেন তিনি।
সাত দিনের এই সফরে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি ও কংগ্রেসপ্রধান সোনিয়া গান্ধীর সঙ্গেও তার বৈঠকের কথা রয়েছে।
সফর শেষে আগামী ৩ নভেম্বর তিনি দেশে ফিরবেন বলে প্রেসসচিব মারুফ কামাল খান জানিয়েছেন।

এম. এস. /১৮.২৫
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৪৯৮ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :