ব্রেকিং নিউজ:
অতিরিক্ত যাত্রী নিয়ে বরিশাল থেকে ঢাকায় ফিরছে লঞ্চ
নিউজ ডেস্ক    নভেম্বর ০১, ২০১২, বৃহস্পতিবার,     ১১:০৬:৩১

 

নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার পরও অতিরিক্ত যাত্রী বোঝাই করেই চলছে বরিশাল থেকে ঢাকায় আসা লঞ্চগুলো। ঈদে নতুন লঞ্চ নামানো হলেও তেমন কোন সুবিধা পাচ্ছেন না যাত্রীরা। লঞ্চের ভেতরে জায়গা না পেয়ে অনেকেই ছাদে উঠছেন।
ঢাকা বরিশাল রুটে লঞ্চ চলে মাত্র সাতটি। এবার ঈদে স্পেশাল সার্ভিস হিসেবে যোগ হয়েছে আরো তিনটি লঞ্চ। এছাড়া, নষ্ট দুটি লঞ্চ মেরামত করে নামানো হয়েছে। সব মিলে ১২টি লঞ্চ ছাড়ার পরও টিকিট সংকটে ভুগছেন ঘরে ফেরা মানুষ। কেউ কেউ টিকিট পেলেও তাদের বাড়তি ভাড়ার অভিযোগ রয়েছে। যে কারণে অল্প টাকা দিয়ে জীবনের ঝুঁকি নিয়েই ছাদে উঠছেন যাত্রীরা।
বরিশাল রুটে নতুন নামানো সবচেয়ে বড় লঞ্চটির নাম কীর্তনখোলা-২। এর ধারণ ক্ষমতা ১৯৮৮ জন লেখা থাকলেও যাত্রী উঠেছেন তিন হাজারেও বেশি। তবে, লঞ্চে অতিরিক্ত যাত্রী নেয়া হচ্ছে না বলে দাবী করছেন লঞ্চ মালিক মঞ্জুরুল আলম ফেরদৌস ও নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ পরিচালক মো. আবুল বাসার মজুমদার।
এবার লঞ্চ যাত্রীদের নিরাপত্তায় তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শামসুদ্দিন।
ধারণ ক্ষমতার চেয়ে বেশি যাত্রী বোঝাই করে ঝূঁকিপূর্ণ অবস্থার মধ্য দিয়েই চলছে ছোট-বড় লঞ্চগুলো। যে কারণে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। এজন্য প্রশাসনিক তদারকি আরো জোরদার করার দাবি জানিয়েছেন লঞ্চ যাত্রীরা।
এম.কে/এস.এম.বি/১০.০০
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ১৩৮১ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :