ব্রেকিং নিউজ:
হোয়াইট হাউসে ওবামাকেই চায় প্রবাসী বাংলাদেশিরা
শামীম আল-আমিন    নভেম্বর ০১, ২০১২, বৃহস্পতিবার,     ০১:৪০:৩৫

 

হ্যারিকেন স্যান্ডির প্রভাব কাটিয়ে ওঠার পাশাপাশি আবার আলোচনায়—যুক্তরাষ্ট্রের নির্বাচন প্রসঙ্গ। বিশেষ করে নিউইয়র্কের বাংলাদেশিদের আড্ডা-আলোচনায় ঘুরে ফিরে আসছে কে হচ্ছেন দেশটির পরবর্তী প্রেসিডেন্ট। এবার বাংলাদেশিরা চান হোয়াইট হাউসেই থাকুন বারাক ওবামা। ৬৫জন বাংলাদেশি ভোটারের মধ্যে চালানো এক জরিপে শতভাগ সমর্থন পেয়েছেন এই ডেমোক্রেট প্রার্থী।
নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশিদের বেশিরভাগই থাকেন জ্যাকসন হাইটসে। নিউইয়র্ক জুড়ে ছড়িয়ে থাকা লক্ষাধিক বাংলাদেশিদের মিলনমেলা এই জায়গাটিতে। হ্যারিকেন স্যান্ডির দাপট কমে আসায় এখানে আবারো ফিরে আসতে শুরু করেছে নির্বাচনী আমেজ।
প্রবাসী বাংলাদেশি ভোটাররা মনে করেন অভিবাসী বান্ধব ওবামা নিম্ন ও মধ্যবিত্ত মানুষের প্রতিনিধিত্ব করেন। ভঙ্গুর অর্থনীতিকে টেনে তোলায় ওবামার কৃতিত্ব দেখছেন তারা। একইসাথে বিশ্বশান্তির জন্য ওবামার আরো একবার আসা দরকার বলে মনে করেন তারা।
নিউইয়র্কে ৬৫ জন বাংলাদেশি ভোটারের মধ্যে চালানো এক জরিপে দেখা গেছে সবাই আবার ওবামাকেই চাইছেন। এমনকি ডেমোক্রেটদের হয়ে কাজও করছেন অনেক বাঙালি।
নিবন্ধিত রিপাবলিকান অনেক বাংলাদেশিও রক্ষনশীল মিট রমনির বদলে চাইছেন বারাক ওবামাকেই। তবে সমকামি বিয়েসহ নানা বিষয়ে ডেমোক্রেটদের কিছু নীতির সমর্থক নয় অনেক ভোটার।
নিউইয়র্কের এই চিত্র পুরো যুক্তরাষ্ট্রের বাংলাদেশিদের মতামতের প্রতিচ্ছবি। দেশটির প্রায় সব রাজ্যে ছড়িয়ে ছিটিয়ে থাকা বাংলাদেশি ভোটারদের সমর্থন যাচ্ছে বারাক ওবামার দিকে। বর্তমান প্রেসিডেন্ট যদি তার পদেই থাকেন তাহলে, তার নীতির ধারাবাহিকতা থাকবে এবং তা হবে বাংলাদেশসহ সব অভিবাসীদের জন্য মঙ্গলজনক হবে বলে মনে করছেন তারা।
এস.এ.এ/এস.এম.বি/০১.০০
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৪৯৮ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :