ব্রেকিং নিউজ:
১১ বছরেও নির্মাণ হয়নি রামপুরা-আমুলিয়া সংযোগ সড়ক
নিউজ ডেস্ক    নভেম্বর ০২, ২০১২, শুক্রবার,     ০১:১২:৪১

 

রাজধানীর যাত্রাবাড়ি-সায়েদাবাদ সড়কে যানবাহনের চাপ কমাতে শেষ হয়নি রামপুরা-বনশ্রী থেকে ডেমরার-আমুলিয়া পর্যন্ত সংযোগ সড়ক তৈরীর কাজ।
যাত্রাবাড়ি-সায়েদাবাদ সড়কে চাপ কমাতে এই প্রকল্পটি হাতে নেয়া হয় ২০০৪ সালে। কিন্তু ১১ বছর পেরিয়ে গেলেও এর কাজ শেষ হয়নি। এতে রাজধানীর পূর্বাঞ্চলেও এটা শেষ না হওয়ায় বাসাবো-নন্দীপাড়া সড়কের উপর চাপ বাড়ছে। যানজট লেগেই থাকছে সব সময়।
রামপুরা-আমুলিয়া সড়কের প্রকল্প হাতে নেয়া হয় ২০০২-০৩ অর্থবছরে। প্রাথমিকভাবে এর ব্যয় ধরা হয় প্রায় ২৪ কোটি টাকা। সড়কটির আমুলিয়া প্রান্তে গিয়ে দেখা যায় কোথাও রাস্তা ভাঙা, কোথাও মাটি সরে গেছে। আবার কাজ না হওয়ায় বাগান পর্যন্ত তৈরী করা হয়েছে কোথাও কোথাও।
১২০ ফুট সড়কটি শুরু হয়েছে রামপুরা বনশ্রীর মেরাদিয়া থেকে। আর শেষ হয়েছে ডেমরার আমুলিয়ায়। আর সড়কটি তৈরি না হওয়ায় চাপ পড়ছে বাসাবো থেকে নন্দীপাড়া সড়কে। যাত্রাবাড়ি হয়ে যারা সিলেট কিংবা চট্টগ্রাম যান তাদের অনেকেই এ রাস্তায় যাতায়াত করেন। কারণ, যাত্রাবাড়ির ভাঙা রাস্তা আর যানজট বাড়ায় এ রাস্তায় চাপ বেড়েছে অনেকটাই।
আমুলিয়া সড়ক নিয়ে অনেক আশা ছিলো এলাকাবাসীর। কিন্তু এখন এ সড়ক কেবল যানজটই বাড়াচ্ছে। তাই রামপুরা-আমুলিয়া সড়কের কাজ শিগগিরি শেষ করার দাবি জানান এলাকাবাসী।
এম.এম./এস.এম.বি/০১.০০
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৪৯৯ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :