ব্রেকিং নিউজ:
বরাদ্দ থাকার পরও নতুন পোষাক পায়নি বরিশাল দৃষ্টি প্রতিবন্ধী শিশুরা
নিউজ ডেস্ক    নভেম্বর ০৮, ২০১২, বৃহস্পতিবার,     ০১:৩২:০৫

 

বছরের দুটি ঈদে নতুন পোষাক জোটেনি বরিশাল দৃষ্টি প্রতিবন্ধী শিশু কিশোরদের। বরং পোষাক চাইতে গিয়ে উল্টো হয়রানীর শিকার হতে হয়েছে তাদের।
পুরনো পোশাক দিয়ে ঈদ উদযাপন করতে হয়েছে বরিশালের আলেকান্দায় অবস্থিত সরকারী দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের। ঈদুল ফিতর ও ঈদুল আজহায় নতুন পোশাক পাওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত পোষাক পায়নি তারা। অথচ সরকারি মঞ্জুরীকৃত ২৫ ছাত্রী ও ৩৫ জন ছাত্র মিলিয়ে মোট ৬০ জন শিক্ষার্থীর আবাসিকসহ যাবতীয় সুবিধা পাবার নিয়ম রয়েছে এখানে। এজন্য প্রতিমাসে জনপ্রতি দু হাজার টাকা করে বরাদ্দ রয়েছে।
শিক্ষার্থীরা অভিযোগ করেছে কোনো অনিয়য়মের প্রতিবাদ করলেই ওই শিক্ষার্থীর নাম তালিকা থেকে কেটে দেয়া হয়।
তবে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্বাস উদ্দিন জানিয়েছেন, ঈদুল ফিতরের পোশাক দেয়া হলেও ঈদুল আযহার পোষাকের জন্য অর্ডার দেয়া হয়েছে।
এদিকে অনিয়মের বিষয়ে সমাজ সেবা বিভাগের উপ-পরিচালক মো. মাহাবুবুল ইসলামের কাছে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে মুঠোফোনে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে জানতে চান। তবে তিনি জানান এ বিষয়ে কোনো শিক্ষার্থীই তার কাছে অভিযোগ করেনি।
দৃষ্টি প্রতিবন্ধী এইসব শিশুদের বরাদ্দকৃত পোষাক নিয়ে অনিয়মের সাথে জড়িতদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেয়ার দাবি করেছেন এলাকার সর্বস্তরের মানুষ।
এস.কে/এস.এম.বি/০১.৩০
বিভাগ: দেশযোগ   দেখা হয়েছে ৮৩২ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :