ব্রেকিং নিউজ:
সাঈদীর সাক্ষী সুখরঞ্জনকে গ্রেপ্তারের ঘটনা মিথ্যা: গোলাম আরিফ
নিউজ ডেস্ক    নভেম্বর ০৮, ২০১২, বৃহস্পতিবার,     ১২:৩৮:৫৪

 

একাত্তরের মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত জামাত নেতা দেলাওয়ার হোসেন সাঈদীর সাফাই সাক্ষী সুখরঞ্জন বালীকে আদালত চত্ত্বর থেকে গ্রেপ্তারের ঘটনা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট বলে জানিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু। বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তিনি এও মন্তব্য করেন যে সাঈদীর আইনজীবীদের কাছেই সুখরঞ্জন রয়েছেন।
গোলাম আরিফ টিপু বলেন, মানবতাবিরোধীদের বিচার প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করতে উদ্দেশ্যপ্রণোদিতভাবেই আসামিপক্ষের আইনজীবীরা এ ঘটনা সাজিয়েছেন। তিনি আরো বলেন, ওই দিন আদালত চত্ত্বরে এমন কোনো ঘটনা ঘটেনি। আসামিপক্ষের আইনজীবীদের করা অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন।
এদিকে, মানবতাবিরোধী অপরাধে জামাত নেতা দেলাওয়ার হোসেন সাঈদীর বিরুদ্ধে প্রসিকিউশনের সাক্ষীর উপর যুক্তি-তর্ক শেষ হয়েছে। আগামী রোববার সাফাই সাক্ষীর উপর যুক্তি-তর্ক উপস্থাপন হবে।
গত সোমবার আদালত চত্ত্বর থেকে দেলাওয়ার হোসেন সাঈদীর সাফাই সাক্ষী সুখরঞ্জন বালীকে গ্রেপ্তার করা হয়েছে অভিযোগ করেন আসামিপক্ষের আইনজীবীরা।এর পরিপ্রেক্ষিতে কিছু সময়ের জন্য উত্তপ্ত হয়ে ওঠে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১। পরে আসামিপক্ষের আইনজীবীরা আদালত বর্জনকরেন। ওই ঘটনার জের ধরে আদালত অবমাননার অভিযোগে সাঈদীর ৩ আইনজীবীকে কারণ দর্শানোর নোটিশ দেয় ট্রাইব্যুনাল-১।

এম. এস./২০.২৫
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৫৮৭ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :