ব্রেকিং নিউজ:
সমঝোতা বৈঠকের শর্তে বিরোধীতা আহমদিয়াদের
নিউজ ডেস্ক    নভেম্বর ০৯, ২০১২, শুক্রবার,     ১০:৪৩:৩৩

 


রংপুরের তারাগঞ্জে আহমদিয়া সম্প্রদায়ের মসজিদে আগুন দেয়ার ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে প্রশাসনের উদ্যোগে যে সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়েছে তার শর্ত নিয়ে ঘোর বিরোধীতা করেছেন আহমদিয়ারা।
বৃহস্পতিবার সারাদিন রংপুর সৈয়দপুর সড়ক বন্ধ করে রাস্তায় নেমে বিক্ষোভ করে বানিয়াপাড়ার গ্রামবাসী। এ সময় বারবার চেষ্টা করেও তাদের থামাতে পারেনি প্রশাসন। বুধবার নামাজ পড়াকে কেন্দ্র করে আহমদিয়াদের একটি মসজিদ পুড়িয়ে দেয় সুন্নিরা। এরই জের ধরে বৃহস্পতিবার ১২ জনকে আটক করার পর ক্ষুব্ধ হয়ে উঠে গ্রামবাসী। রংপুর এ সার্কেলের পুলিশ সুপার জাকির হোসেন জানান, সারাদিন ধরে চলা বিক্ষোভ প্রশাসনের আশ্বাসে শান্ত হয়। এ সময় জরুরি ভিত্তিতে ডাকা এক সভায় একই জায়গায় মসজিদ তৈরির ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারির কথা বলা হয়।
তবে এ সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করেছেন আহমদিয়া সম্প্রদায়ের মুসুল্লিরা। এদিকে প্রশাসনের দেয়া সিদ্ধান্ত না মেনে আবারো সংঘর্ষ হলে দু-পক্ষেরই বিরুদ্ধেই কঠোর ব্যবস্থা নেয়ার কথা বলেছেন স্থানীয় সংসদ সদস্য আনিসুল হক মন্ডল।
আহমেদিয়া ও সুন্নি মুসুল্লিদের মধ্যে কয়েকমাস ধরে চলা এই বিরোধ যে কোনো সময়ে আরো বড় হয়ে উঠতে পারে বলে আশংকা করছেন এলাকাবাসী।
এম.কে/এস.এম.বি/১০.০০
বিভাগ: দেশযোগ   দেখা হয়েছে ৫৯৮ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :