ব্রেকিং নিউজ:
ডি-৮ শীর্ষ সম্মেলনে যোগদানের আমন্ত্রণ পেলেন প্রধানমন্ত্রী
নিউজ ডেস্ক    নভেম্বর ০৯, ২০১২, শুক্রবার,     ১১:০৫:০৭

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইসলামাবাদে অনুষ্ঠেয় ডি-৮ শীর্ষ সম্মেলনে যোগদানের জন্য আমন্ত্রণ জানিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী হিনা রাব্বানি খার । আগামী ২২ নভেম্বর ইসলামাবাদে উন্নয়নশীল আট দেশের জোট ডি-এইটভুক্ত দেশগুলোর রাষ্ট্র ও সরকার প্রধানদের এ শীর্ষ সম্মেলন শুরু হচ্ছে।
শুক্রবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে গিয়ে হিনা রব্বানী পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলী জারদারির পক্ষ থেকে এ আমন্ত্রণপত্র তাঁকে পৌঁছে দেন।
শুক্রবার পাঁচ ঘণ্টার জন্য ঢাকায় আসা হিনা রাব্বানি পররাষ্ট্রমন্ত্রী দীপু মনির সঙ্গে বৈঠক শেষে দুপুর ১২টার দিকে গণভবনে আসেন।
বৈঠকের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী এ আমন্ত্রন গ্রহন করেছেন এবং একই সাথে তাঁকে আমন্ত্রণ জানানোর জন্য পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।
প্রেসসচিব আরো জানান, বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী হিনা রব্বানি খার আগামী ডি-৮ সম্মেলন ছাড়াও শিক্ষা, সামাজিক সুরক্ষা ও উন্নয়ন নিয়ে আলোচনা করেন।
শেখ হাসিনা বলেন, বাংলাদেশ অভিন্ন ঐতিহাসিক, ধর্মীয় ও সংস্কৃতির সম্পর্কের ওপর ভিত্তি করে গড়ে উঠা বাংলাদেশ-পাকিস্তান সম্পর্ককে অত্যন্ত গুরুত্ব দিয়ে থাকে। তিনি দু’দেশের সম্পর্ক আরো জোরদার করতে বিদ্যমান ইস্যূগুলো সমাধানের ওপরেও গুরুত্ব আরোপ করেন।
এ সময় প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা, পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি, এম্বাসেডর অ্যাট-লার্জ এম. জিয়াউদ্দিন
বৈঠকে প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা, পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি, অ্যাম্বাসেডর অ্যাট লার্জ এম জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আব্দুস সোবহান গোলাপ এবং দু’দেশের উর্ধ্বতন সরকারি কর্মকর্তারা ও উপস্থিত ছিলেন।

এম. এস./১৭.২৫
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৪৭১ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :