ব্রেকিং নিউজ:
বিবিসিতে আবারও ভাঙন
নিউজ ডেস্ক    নভেম্বর ১৩, ২০১২, মঙ্গলবার,     ০৭:৪১:১০

 

সবচেয়ে বড় গণ-মাধ্যম বিবিসিই এখন সবচেয়ে বড় খবরে পরিনত হয়েছে। বিবিসির একের পর এক পদত্যাগের কারনে সারা বিশ্বের কৌতুহল এখন এই গণমাধ্যমকে ঘিরে।
শনিবার প্রতিষ্ঠানটির মহাপরিচালক ও প্রধান সম্পাদক জর্জ এনটোয়াইসল পর এবার পদত্যাগ করলেন বার্তা প্রধান হেলেন বোডেন ও তার সহকারী স্টিভ মিশেল। চেয়ারম্যানের লর্ড প্যাটেনের বিবিসির ঢেলে সাজানোর মন্তব্যের পর রদবদলের পূর্বাভাস পাওয়া যাচ্ছিল।
এদিকে জর্জ এনটোয়াইসলের পদত্যাগ দায়িত্ববোধ ও প্রতিষ্ঠানের স্বার্থে হয়েছে বলে জানান ভারপ্রাপ্ত পরিচালক টিম ডেভি। তিনি বলেন, “ শেষে আমি এটাই বলতে চাই, যে কারনেই এনটোয়াইসল পদত্যাগ করুকনা কেন তিনি একজন সম্মানিত ব্যাক্তি। একজন সম্পাদকের দায়িত্ব নিয়েই তিনি সব দায়ভার নিজের ওপর নিয়েছেন। বলেই এমন সাহসী সিদ্ধান্ত নিতে পেরেছেন অনেকের ক্ষেত্রেই যা অসম্ভব কাজ”।
বিশ্লেষকরা বলছেন এইসব ঘটনার কারনে দর্শক হারাবে জনপ্রিয় এই সংবাদ মাধ্যমটি।
ব্রিটিশ সংস্কৃতি সচিব মারিয়া মিলার বলেন, “ এটা পরিস্কার যে বিবিসি কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। প্রকাশ্যে ও ব্যাক্তিগতভাবে বিবিসির ওপর মানুষের আস্থা কমে যাচ্ছে। এই সবঘটনার কারনে প্রতিষ্ঠানটির বর্তমানে ও ভবিষ্যতে দীর্ঘ মেয়াদি প্রভাব পড়বে”।
বিবিসির এমন সব ঘটনার কারনে প্রতিষ্ঠানটি যে বড় ধরনের সঙ্কটে পড়তে যাচ্ছে তা বলার অপেক্ষা রাখেনা। এরইমধ্যে দেখা গেছে ৯০ বছর ধরে বিবিসির প্রতি গড়ে ওঠা দর্শক শ্রোতাদের আস্থা অনেকটাই টলে গেছে।

এ.আর/১৪২৫


বিভাগ: বিশ্বযোগ   দেখা হয়েছে ৫৪৮ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :