ব্রেকিং নিউজ:
ফরমালিনের অপব্যবহার বন্ধে সচেতনতা বাড়ান: বাণিজ্যমন্ত্রী
নিউজ ডেস্ক    নভেম্বর ১৬, ২০১২, শুক্রবার,     ১০:০২:৫৮

 

ফরমালিনের অপব্যবহারের বিরুদ্ধে জনগণকেও সচেতন ভূমিকা রাখার আহবান জানিয়ে বাণিজ্যমন্ত্রী জি এম কাদের বলেছেন, ফরমালিন অপব্যবহারকারীদেরকে কঠোর শাস্তি দিতে আইন প্রণয়নের উদ্যোগ নেওয়া হয়েছে।
শুক্রবার এফবিসিসিআইয়ের উদ্যোগে ঢাকার গুলশান-উত্তর কাঁচাবাজারকে ফরমালিনমুক্ত আদর্শ বাজার ঘোষণা এবং বাজার কর্তৃপক্ষের কাছে ‘ফরমাল ডি-হাইড্রেড মেশিন’ হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বাণিজ্যমন্ত্রী এ কথা বলেন।
বাণিজ্যমন্ত্রী বলেন, শুধু আইন করে খাদ্যপণ্যে ফরমালিন মেশানো সম্পূর্ণ বন্ধ করা যাবে না।এ জন্য আইনের পাশাপাশি ভোক্তা ও ব্যবসায়ীদের সচেতন হতে হবে।ভোক্তাদের খাদ্যপণ্য কিনতে হবে, সেটা ফরমালিনমুক্ত কীনা তা নিশ্চিত হয়েই ।
মন্ত্রী বলেন, সরকার এবং ব্যবসায়ী সমাজ সম্মিলিতভাবে এ বিষয়ে সহযোগিত দিয়ে যাচ্ছে। সরকার ইতোমধ্যে ফরমালিন আমদানি ও ব্যবহারে নিয়ন্ত্রণ এনেছে। উদ্যোগ নিয়েছে দেশের প্রতিটি জেলা, উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ে সকল বাজারকে ফরমালিনমুক্ত করার।
জি এম কাদের জানান, ফরমালিনমুক্ত ঢাকার কাঁচা বাজারগুলোতে যেমন মালিবাগ, শান্তিনগর এবং মহাখালীতে ক্রেতা বেড়েছে।
সরবরাহ করা ফরমাল ডি-হাইড্রেড মেশিনগুলোর যথাযথ ব্যবহার নিশ্চিত করার নির্দেশনা দেন মন্ত্রী। তিনি বলেন, ভোক্তা-অধিকার রক্ষার জন্য ভোক্তা চাইলেই ী এ মেশিন ব্যবহার করতে হবে।
এফবিসিসিআইয়ের সহসভাপতি মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য এ কে এম রহমতউল্লাহ ও এফবিসিসিআইয়ের সভাপতি এ কে আজাদ।

এম.এস./১৯.১৫
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৪৬৫ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :