ব্রেকিং নিউজ:
চলচ্চিত্র ও টেলিভিশনের মান উন্নয়নে ইনস্টিটিউট হচ্ছে
নিউজ ডেস্ক    নভেম্বর ১৯, ২০১২, সোমবার,     ০৯:৪৫:৪১

 

মন্ত্রিসভার বৈঠকে চলচ্চিত্র শিল্পের বিকাশ ও টেলিভিশন অনুষ্ঠান ও সাংবাদিকতার উন্নয়নে একটি ইনস্টিটিউটের নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।
সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে ‘বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট আইন ২০১২’ এর খসড়ায় এই অনুমোদন দেয়া হয়।
বৈঠক শেষে ক্যাবিনেট সচিব মোশাররফ হোসাইন ভূঁইয়া সাংবাদিকদের জানান, দেশের চলচ্চিত্র নির্মাতা, শিল্পী -কলাকুশলী এবং এই শিল্প-সংশ্লিষ্ট সবার দীর্ঘদিনের দাবি বিবেচনায় এনে চলচ্চিত্র ইনস্টিটিউট প্রতিষ্ঠার সিদ্ধান্ত নেয়া হয়েছে।এটি সিনেমা,টেলিভিশন অনুষ্ঠান ও সাংবাদিকতার মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
ক্যাবিনেট সচিব বলেন, তথ্য মন্ত্রণালয়ের অধীনে এই ইনস্টিটিউটে চলচ্চিত্র ও টেলিভিশন সংশ্লিষ্টদের প্রশিক্ষণ ও কারিগরী শিক্ষার ব্যবস্থা করা হবে।
সচিব আরো জানান, প্রস্তাবিত ‘বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট আইন ২০১২’ অনুসারে ইনস্টিটিউটটি হবে একটি স্বশাসিত প্রতিষ্ঠান। এতে একটি পরিচালনা বোর্ড থাকবে-যার চেয়ারম্যান হবেন তথ্য সচিব বা বিশিষ্ট কোন সংস্কৃতিসেবী।আর এই ইনস্টিটিউটের একাডেমিক কাউন্সিলের প্রধান হবেন একজন যুগ্ম সচিব।
মোশাররফ হোসাইন ভূঁইয়া জানান, দেশে ২ লাখ ৪২ হাজার ২৩৬ টি সরকারি শূন্য পদে লোক নিয়োগের জন্য স্ব স্ব মন্ত্রণালয়কে তাগিদ দেয়া হয়েছে।
এছাড়া মন্ত্রিসভার বৈঠকে মাদ্রাসা শিক্ষায় গুণগত পরিবর্তনে ফাজিল ও কামিল মাদ্রাসা অধিভুক্তির (এ্যাফিলিয়েশন) জন্য ইসলামী বিশ্ববিদ্যালয় আইন-২০১২’র খসড়া এবং দক্ষতার সাথে হজ্ব ব্যবস্থাপনার জন্য হজ্ব ও ওমরাহ ব্যবস্থাপনা-২০১২’র খসড়ার অনুমোদন দিয়েছে।
মন্ত্রিপরিষদের সদস্যরা, প্রধানমন্ত্রীর উপদেষ্টারা ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবরা বৈঠকে উপস্থিত ছিলেন।

এম. এস./১৮.৪৫
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৫৮৮ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :