ব্রেকিং নিউজ:
বঙ্গবন্ধুর পলাতক খুনীদের সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ
নিউজ ডেস্ক    নভেম্বর ২১, ২০১২, বুধবার,     ০৩:২৫:৫৫

 

বঙ্গবন্ধু হত্যা মামলায় দন্ড প্রাপ্ত পলাতক ৬ আসামির সব ধরণের সম্পত্তি বাজেয়াপ্ত করা সিদ্ধান্ত নিয়েছে সরকার। বুধবার সচিবালয়ে এক বৈঠক শেষে আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ সাংবাদিকদের একথা জানান।
বঙ্গবন্ধু হত্যা মামলায় বিদেশে পালিয়ে থাকা দণ্ডপ্রাপ্ত আসামিদের ফিরিয়ে আনতে গঠন করা টাস্ক ফোর্সের সভা শেষে আইনমন্ত্রী বলেন, পলাতক খুনীদের ফিরিয়ে আনতে আইনজীবীদের ভূমিকা আরো সক্রিয় করার জন্য পররাষ্ট্র মন্ত্রনালয়কে নির্দেশণা পাঠানোর সিদ্বান্তও হয়েছে। বৈঠকে, পলাতক খুনীদের অবস্থান নিয়ে আলোচনা হয়েছে বলেও জানান আইনমন্ত্রী।

গোয়েন্দা তথ্যমতে,পলাতক ৬ খুনীরা হচ্ছে লে. কর্নেল (অব) এম রাশেদ চৌধুরী, লে. কর্নেল (অব) এসএইচএমবি নূর চৌধুরী, রিসালদার মোসলেহ উদ্দিন, লে. কর্নেল (অব) খন্দকার আবদুর রশীদ, মেজর (অব) শরিফুল হক ডালিম ও ক্যাপ্টেন (অব) আবদুল মাজেদ। খুনীদের মধ্যে লে. কর্নেল (অব) এসএইচএমবি নূর চৌধুরী কানাডায়, রিসালদার মোসলেহ উদ্দিন ও ক্যাপ্টেন (অব) আবদুল মাজেদ ভারতে আত্মগোপন করে রয়েছে। ভারতের কোথায় তারা আত্মগোপন করে আছে সে সম্পর্কে ভারতের গোয়েন্দা সংস্থাগুলোর কাছে সাহায্য চাওয়া হয়েছে। লে. কর্নেল (অব) এম রাশেদ চৌধুরী অবস্থান করছে আমেরিকায়। আমেরিকা থেকে তাকে ফিরিয়ে আনার ব্যাপারে কূটনৈতিক প্রক্রিয়া অব্যাহত আছে।
লে. কর্নেল খন্দকার আবদুর রশীদের মেয়ে মেহনাজ রশীদ ডিবি পুলিশের হাতে গ্রেফতার হওয়ার পর তার পিতা পাকিস্তানে রয়েছে বলে জানিয়েছে। লে. কর্নেল (অব.) শরিফুল হক ডালিম কোন্ দেশে অবস্থান করছে তা সুনির্দিষ্টভাবে জানা যায়নি।
বিদেশে পলাতক খুনীরা ইতোমধ্যেই আমেরিকা, কানাডা, জার্মানি, থাইল্যান্ড, লিবিয়া, ভারত, পাকিস্তান, ব্রিটেন, বেলজিয়াম, ফ্রান্স, ইতালি, লেবানন, পোল্যান্ড, সুইজারল্যান্ড, চীন, হংকং ও কেনিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে যাতায়াত করেছে। তবে বেশী সময় অবস্থান করছে না। ঘন ঘন দেশ বদল করছে। এসব দেশে অবস্থান করে আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলসহ গোয়েন্দা সংস্থাগুলোর চোখকে ফাঁকি দেয়ার চেষ্টা করছে।

এ.আর/১৪৪৩
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৫৮৮ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :