ব্রেকিং নিউজ:
সারা বিশ্বে চারজনের একজন 'বাংলার রাজু'
খেলাযোগ ডেস্ক    নভেম্বর ২২, ২০১২, বৃহস্পতিবার,     ১২:৫৬:২৭

 

অভিষেকেই এক পেস বোলারের সেঞ্চুরি জাগিয়ে তুলেছে টাইগারদের। মৌলভিবাজারের আবুল হাসান রাজুর এক ইনিংসেই হয়েছে নানা রেকর্ড। ডেব্যুতে সেঞ্চুরি করে ছুঁয়েছেন আমিনুল ইসলাম বুলবুল আর মোহাম্মদ আশরাফুলকে।
কিছুদিন আগের কথা। টি-টুয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের সাথে এক ম্যাচে হাত ফসকে বেরিয়ে গিয়েছিলো ইমরান নাজিরের ক্যাচ। এজন্য অনেকের কাছে নানান কথা শুনতে হয়েছে তাকে। ক্রিকেটবোদ্ধা থেকে শুরু করে টাইগার ভক্ত, কেউ ছাড়েনি নবাগত এই খেলোয়াড়কে। ঐ ম্যাচে ৩৬ বলে ৭২ করা নাজিরকে আউটও করেছিলেন এই হাসানই। কিন্তু তাতেও মন গলেনি টাইগারভক্তদের।
গতকাল খুলনা টেস্টে নতুন এক অভিজ্ঞতার মুখোমুখি। ব্যাট করতে নামলেন আরো বড়ো চাপের মধ্যে। যখন দলের মেরুদন্ড ভেঙ্গে নুয়ে পড়তে আর বেশি দেরি ছিলনা। ১৯৩ রান তুলতেই ৮ জন ব্যাটসম্যানকে হারিয়ে রীতিমতো অথৈ জলে ডুবতে শুরু বাংলাদেশের। ব্যাটসম্যানরাই যেখানে হালে পানি পায়নি, বোলার আবুল দশ নম্বরে নেমে নেমে আর কিইবা করবেন! ক্রিকেট নামের খেলাটা যে মহা অনিশ্চয়তার! নিয়তি চাইলে বুঝি এমনই হয়, ভাগ্যদেবীর আশীর্বাদে বোলার হাসান বনে গেলেন পুরোদস্তুর ব্যাটসম্যান! শুধু তাই না, করে বসলেন বিশ্ব রেকর্ডও।
ব্যাটিংয়ে নেমে চার আর ছক্কায় মাতিয়ে দিলেন টাইগারদের অভয়ারন্য খুলনাকে। কিন্তু তবুও কি কেউ ভাবতে পেরেছে হাসানের ব্যাটের ধারে কাটা পড়বে ১৩০ বছরের পুরানো রেকর্ড! তিন অঙ্ক ছোঁয়া মাত্র ঢুকে গেলেন রেকর্ড বইয়ে। দশ নম্বরে খেলতে নেমে শতক হাঁকানো ব্যাটসম্যান সারা দুনিয়ায় আছে মাত্র চারজন আর তাদেরই একজন বাংলার রাজু! এক যুগ আগে এই কান্ড ঘটিয়েছিলেন প্যাট সিমকক্স। অভিষেকে দশ নম্বরে নেমে এমন কান্ড গত ১১০ বছরে এই প্রথম। ১৩৫ বছরের টেস্ট ক্রিকেট ইতিহাসে আবুলের থেকে এগিয়ে আছে রেগিডাফ। ঐ কীর্তিও ১১০ বছর পুরানো। টাইগারদের ডেব্যু টেস্টে শতক হাঁকানোর গতিতে আবুল জায়গা পেয়েছেন তিন নম্বরে। রেকর্ড বইয়ের পাতায় যতোই ওলট-পালট ঘটান, বোলার থেকে তিনি যতোই ব্যাটসম্যান বনে যান, অভিষেক টেস্টে আবুল হাসান রাজুর সবচেয়ে বড়ো পাওয়া বিষ তাড়িয়ে টাইগার ভক্তদের মন জিতে নেয়া।
এফ.আর/এস.এম.বি/১২.০০
বিভাগ: খেলাযোগ   দেখা হয়েছে ৭৪৫ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :