ব্রেকিং নিউজ:
হাজারীবাগ বস্তিতে আবার জীবন সংগ্রাম শুরু
নিউজ ডেস্ক    নভেম্বর ২৩, ২০১২, শুক্রবার,     ১১:১১:৫৬

 


আগুনে সব হারিয়ে আবার ঘুরে দাঁড়াতে শুরু করেছেন হাজারীবাগের বৌ বাজার বস্তির বাসীন্দারা। সরকারি ত্রান সাহায্য ছাড়াও সাধারণ মানুষের নানা রকম সাহায্য আশাবাদী করে তুলেছে বস্তির হাজারো মানুষকে।
১৮ নভেম্বরের ভয়াবহ আগুনের পর নতুন করে জীবন গোছানোর কঠিন সংগ্রামে নেমেছে হাজারিবাগের বস্তিবাসী। আগুনে পুড়ে ছাই হয়েছে তাদের সাজানো সংসার আর সহায়সম্বল। তাই শুন্য থেকেই আবার ঘুরে দাড়ানোর চেষ্টা করছে তারা।
আপাতত সরকারি সাহায্যই একমাত্র সম্বল। দুপুরের খাবার মিলেছে সন্ধ্যায়। তারপরও তারা সন্তুষ্ট। চারপাশে পোড়া গন্ধের ভেতর পলিথিনের ছাউনিই এখন তাদের মাথা গোঁজার একমাত্র ঠিকানা।
সরকারি সাহায্য ছাড়াও বস্তিবাসীর জন্য চিকিৎসা সাহায্য নিয়ে এসেছে একটি বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। আব্দুর রাজ্জাক নামের একজন সাধারণ মানুষ নিয়ে এসেছেন পুরনো কাপড়। বস্তিবাসীরা বলেছেন, মানুষ তাদের সাহায্যের জন্য এগিয়ে এলে আগুনের ক্ষতি খুব দ্রুতই কাটিয়ে উঠতে পারবেন হাজারিবাগের ঠাঁই হারানো হাজারো মানুষ। রাজধানীর হাজারীবাগে শিকদার মেডিক্যাল কলেজ-সংলগ্ন বৌ বাজার বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৩ জনের মৃত্যু হয়। ঐ অগ্নিকান্ডে আহত হয় অন্তত ২৫ জন। বস্তিতে থাকা একটি তেলবাহী ভ্যানগাড়ি থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানা যায়। আগুনে প্রায় পাঁচ শতাধিক পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে।
এস.এম.বি/১১.০০
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৬০৮ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :