ব্রেকিং নিউজ:
আজও ফ্লাইওভারের উদ্ধার কাজ চলছে
নিউজ ডেস্ক    নভেম্বর ২৬, ২০১২, সোমবার,     ১২:৪৮:৫৭

 

সোমবার সকাল থেকে আবারো চট্টগ্রামের বহদ্দারহাটের খাজা রোডে ভেঙ্গে পড়া ফ্লাইওভারটি উদ্ধার কাজ শুরু হয়েছে। এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ১৫ জনের মৃতদেহ উদ্ধার হয়েছে। এতে জখম হয়েছে আরো অর্ধশতাধিক মানুষ। ভেঙ্গে পড়া তিনটি গার্ডার সরানো হলে লাশের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করছেন উদ্ধারকর্মীরা।
ভেঙ্গে পড়া ফ্লাইওভার থেকে পাশের পুকুরটির দুরত্ব ১০ থেকে ১৫ ফুট। প্রতিদিনের মত শনিবার বিকালেও ওই পুকুর পাড়ে বসেছিলেন লোকজন। শনিবার সন্ধ্যায় বিকট শব্দে ভেঙে পড়ে ফ্লাইওভারের ৩টি গার্ডার। কিছু বুঝে ওঠার আগেই গার্ডারের নিচে চাপা পড়ে মানুষ। তাদের কেউ কেউ ছিটকে পড়েন পুকুরে।
রাত থেকে প্রস্তুতি শুরু হলেও উদ্ধার শুরু হয় মূলত সকালে। উদ্ধার কাজে অংশ নেই সেনাবাহিনী, নৌবাহিনী, বিজিবি ও দমকল বাহিনী। নিহত ১৫ জনের ৯ জনকেই পাশের পুকুর থেকে উদ্ধার করে ডুবুরি দল। তবে সেখানে আর কোন লাশ পাওয়ার সম্ভাবনা নেই বলে জানান ডুবুরিরা।
তবে সেনাবাহিনীর কর্মকর্তারা জানান গার্ডারগুলোকে ছোট ছোট টুকরা করে সরিয়ে দেখা হবে এর নীচে আর কোন মরদেহ চাপাপড়ে আছে কী না। আর এ জন্য উদ্ধার কাজ শেষ হতে আরো দুই দিন সময় লাগবে বলে জানান লে.ক. জামান।
এদিকে ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা প্রশাসক খালেক মামুন চৌধুরীকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
বি.এইচ/এস.এম.বি/১০.০০
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৫২৭ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :