ব্রেকিং নিউজ:
জানুয়ারিতে ঢাকায় নামছে ১০০০ পরিবেশবান্ধব ট্যাক্সি : যোগাযোগ মন্ত্রী
নিউজ ডেস্ক    নভেম্বর ২৮, ২০১২, বুধবার,     ১০:১৮:৪০

 

যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, নগরবাসীর যাতায়াত সুবিধা বাড়াতে আগামী জানুয়ারি মাসে রাজধানীতে এক হাজার নতুন পরিবেশবান্ধব ট্যাক্সি নামানো হচ্ছে । এছাড়া ঢাকাসহ ৭টি বিভাগীয় শহরের রাস্তায় নামানো হবে ৫০টি আর্টিকুলেটেড বাস।
বুধবার রাজধানীর একটি হোটেলে টাটা মটর্স-এর তিনটি নতুন প্যাসেঞ্জার কারের বাজারজাতকরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
যোগাযোগ মন্ত্রী দাবী করেন, দায়িত্ব নেয়ার পর সবার আন্তরিক চেষ্টায় যোগাযোগ মন্ত্রনালয় দীর্ঘদিনের দুর্নীতির ঘেরাটোপ থেকে বেরিয়ে এখন সুনামের ধারায় ফিরতে শুরু করেছে। তিনি আরো জানান, আগামী (২০১৩-১৪) অর্থবছরের শুরুতে বাস র্যাাপিড ট্রান্সজিট (বিআরটি) চালু করা সম্ভব হবে।
চট্টগ্রাম উড়ালপথ দুর্ঘটনার প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন,“তাড়াহুড়ো করে কাজ শেষ করতে গিয়ে যাদের গাফিলতিতে ফ্লাইওভারে নিন্মমানের কাজ হয়েছে এবং এ ধরনের দুর্ঘটনায় অনেক মানুষের জীবন গিয়েছে, তাদের সবাইকে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে”।
বাংলাদেশে টাটা মটর্স-এর সহযোগী প্রতিষ্ঠান নিটল মটর্স-এর চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) নবনিযুক্ত সভাপতি কাজী আকরামউদ্দিন আহমেদ, ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার পংকজ সরণ,বাংলাদেশ অটো মোবাইলস্ এসোসিয়েশনের সভাপতি ইফতেখারুজ্জামান টিপু প্রমুখ বক্তব্য রাখেন।
ভারতীয় হাইকমিশনার পংকজ সরণ বলেন, বাংলাদেশের বর্ধিঞ্চু বাজারের চাহিদা পূরণে প্রয়োজনীয় উপকরণ উৎপাদন ও সরবরাহে ভারত এ দেশের ব্যবসায়ীদের সহয়োগিতা করবে।
এফবিসিসিআই-এর নবনিযুক্ত সভাপতি কাজী আকরামউদ্দিন আহমেদ বলেন, রাস্তায় নতুন গাড়ি নামানোর আগে ব্যবসায়ীদের ভাবতে হবে সেটি পরিবেশবান্ধব কি-না।
বাংলাদেশের বাজারে টাটার নতুন এই প্যাসেঞ্জার কারের মধ্যে রয়েছে দুই ধরনের সিডান ও একটি হ্যাচব্যাক।

এম. এস./১৬.৪৫
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৫২৩ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :