ব্রেকিং নিউজ:
স্কাউট আন্দোলনে গতি আনতে আন্তর্জাতিক সহায়তার আহ্বান রাষ্ট্রপতির
নিউজ ডেস্ক    নভেম্বর ২৮, ২০১২, বুধবার,     ১১:৩৩:৩৪

 

রাষ্ট্রপতি জিল্লুর রহমান স্থানীয় স্কাউট ও গার্ল গাইডসের সক্ষমতা গড়ে তোলার মাধ্যমে দেশে স্কাউট আন্দোলনকে বেগবান করতে সহায়তা দেয়ার জন্য আন্তর্জাতিক স্কাউট নেতৃবৃন্দের প্রতি আহবান জানিয়েছেন।
বুধবার বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে ওয়ার্ল্ড স্কাউট অর্গানাইজেশন ও এশিয়া প্যাসিফিক অঞ্চলের এক প্রতিনিধি দল সাক্ষাৎ করলে জিল্লুর রহমান বলেন, বাংলাদেশের মতন একটি অতি দুর্যোগপ্রবণ দেশে স্কাউট আন্দোলনের প্রয়োজনীয়তা অত্যন্ত বেশী। ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস ও বন্যাসহ যেকোন প্রাকৃতিক দুর্যোগে কারণ স্কাউট সদস্যরা মানবিক সেবায় এগিয়ে আসে।
২৩ দেশের স্কাউট নেতাদের এই প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ফিলিপাইনের ভাইস প্রেসিডেন্ট ও এশিয়া-প্যাসিফিক অঞ্চলের স্কাউট চেয়ারম্যান জেজোরনার সি বিনে।
বৈঠকে রাষ্ট্রপতি ওয়াল্ড স্কাউট অর্গানাইজেশনের নেতৃবৃন্দকে গণভবনে স্বাগত জানিয়ে দেশব্যাপী স্কাউট আন্দোলনের প্রশংসা করেন এবং আশাবাদ জানান যে, আগামী দিনগুলোতে স্কাউট আন্দোলন আরো সম্প্রসারিত হবে।
জিল্লুর রহমান বলেন, বাংলাদেশে দ্বিতীয় জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের জন্য পঞ্চগড় জেলায় ১৫ একর ৩৭ শতক জমি বরাদ্দ দেয়া হয়েছে।
তিনি বাংলাদেশ স্কাউটের ন্যাশনাল কমিশনার এম আবুল কালাম আজাদকে এশিয়া-প্যাসিফিক অঞ্চলের স্কাউট কমিটির সদস্য করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন।
জনসম্পদে সমৃদ্ধ বাংলাদেশকে একটি সম্ভাবনাময় দেশ হিসেবে অভিহিত করে প্রতিনিধিদল উন্নয়নের পথে দেশকে এগিয়ে নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন।
অনুষ্ঠানে জিল্লুর রহমান ৬ স্কাউটকে তাদের কৃতিত্বের জন্য রৌপ্য ব্যাঘ্র ও রৌপ্য ইলিশ পদক প্রদান করেন।
এসময় রাষ্ট্রপতি কার্যালর্য়ের সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

এম. এস./১৮.২৫
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৬৫৮ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :